মেয়র জাহাঙ্গীরের ‘অনিয়মের’ তদন্ত চাইলেন কিরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২১, ১৯:৩৫
মেয়র জাহাঙ্গীরের অনিয়মের তদন্ত চেয়ে কথা বলেন কাউন্সিলর কিরণ।

সরকার বিপুল পরিমাণ বরাদ্দ দিলেও গাজীপুর সিটি করপোরেশনে মেয়র জাহাঙ্গীর আলম সুষমভাবে বণ্টন করেননি বলে অভিযোগ করেছেন কাউন্সিলর ও সাবেক ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ। মেয়র হওয়ার পর থেকে জাহাঙ্গীর যেসব ‘অনিয়ম’ করেছেন তার তদন্তের দাবি করেন এই জনপ্রতিনিধি।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকাটাইমসকে গাজীপুর সিটি করপোরেশনের ৪৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কিরণ বলেন, দলের পক্ষ থেকে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে যে সিদ্ধান্ত নেয়া হয়েছে এতে গাজীপুরের সর্বস্তরের মানুষ খুশি। এখন সবার প্রত্যাশা তিনি যেসব অনিয়ম করেছেন তার সুষ্ঠু তদন্ত। একইসঙ্গে জাহাঙ্গীর আলম প্যানেল মেয়র নির্বাচনের পথ বন্ধ রেখেছিলেন তা খুলে দিয়ে যোগ্যতার ভিত্তিতে একজনকে প্যানেল মেয়র নির্বাচন করতে হবে।

গত অক্টোবরে মেয়র জাহাঙ্গীর আলমের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি করে কথা বলছেন তিনি। এই কটূক্তির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে শুরু হয় তীব্র সমালোচনা।

তবে জাহাঙ্গীরের দাবি, সুপার এডিট করে এই ভিডিও প্রচার করা হয়েছে।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মেয়রের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি তোলেন। পরে গাজীপুরের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল হয়।

সবশেষ গত ১৯ নভেম্বর গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক থেকে জাহাঙ্গীরকে দল থেকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত হয়। জাহাঙ্গীর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

আসাদুর রহমান কিরণ সিটি করপোরেশনের ৪৩নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। তিনি আগে প্যানেল মেয়র ছিলেন। ভারপ্রাপ্ত মেয়রেরও দায়িত্ব পালন করেছেন।

জাহাঙ্গীরের বহিষ্কারের সিদ্ধান্তকে কিভাবে দেখছেন-এমন প্রশ্নের জবাবে আসাদুর রহমান কিরণ বলেন, বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ শহীদদের নিয়ে কটুক্তি করার জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। এটা ঐতিহাসিক ঘটনা। দলের এই সিদ্ধান্তে গাজীপুরবাসী সন্তুষ্ট। বাংলাদেশেরও মানুষও সন্তুষ্ট।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের কন্যা আমাদের দলীয় প্রধান শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের রায় হয়েছে প্রমাণ করেছে কেউ অন্যায় করে পার পায় না। এমন সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

গাজীপুরের সাবেক এই ভারপ্রাপ্ত মেয়র বলেন, আমরা জানি যে যিনি মেয়র হিসেবে দীর্ঘদিন যাবত দ্বায়িত্ব পালন করছেন তিনি যে জামাত শিবিরের এজেন্ট তা তার বিভিন্ন বক্তব্যবের মাধ্যমে প্রমাণিত হয়েছে। তার নিজের বক্তব্যেই সেটা প্রমাণ করেছেন।

তিনি বলেন, দীর্ঘ ২৭ বছর নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছি। কিছু সময় গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দ্বায়িত্ব পালন করার সুযোগ হয়েছিল। আমরা কাউন্সিলরা মনে করি একজন নির্বাচিত প্রতিনিধি হিসাবে জনগণের প্রতি যে কমিটমেন্ট আমরা করে এসেছিলাম সেই ওয়াদার ধারে কাছেও জাহাঙ্গীর আলম ছিলেন না।

জাহাঙ্গীর আলমের সমালোচনা করে কিরণ বলেন, তিনি অর্থের দাপটে এই এলাকার বিশেষ করে আওয়ামী লীগ পরিবারকে তিনি নিশ্চিহ্ন করার মাস্টারপ্লান বাস্তবায়নের চেষ্টা করেছিলেন।

গাজীপুরের উন্নয়নে পিছিয়ে আছে এমন দাবি করে এই কাউন্সিলর বলেন, সকলেই জানে গাজীপুরের উন্নয়নের কী অবস্থা। অথচ উন্নয়নে সর্ববৃহৎ বরাদ্দ গাজীপুর সিটি করপোরেশনকে দেওয়া হয়েছে। ৮ হাজার কোটি টাকার বরাদ্দ দিয়েছেন আমাদের প্রধানমন্ত্রী। অথচ এই বারাদ্দ সুষমভাবে বণ্টন না করে মন্ত্রী, সংসদ সদস্য, আওয়ামী পরিবার বা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে সমন্বয় না করে মেয়র জামায়াত-বিএনপির লোকজনের ছত্রছায়ায় মেয়রের দায়িত্ব পালন করছেন।

জাহাঙ্গীর আলমের মেয়র পদে থাকার বিষয় নিয়ে গাজীপুরের নেতাকর্মীদের ভাবনা জানতে চাইলে তিনি বলেন, এটি মন্ত্রণালয়ের সিদ্ধান্তের বিষয়। স্থানীয় সরকার মন্ত্রী ইতিমধ্যে দ্রুত বিষয়টি পরিষ্কার করার কথা বলেছেন। সবাই কি সিদ্ধান্ত আসে তা দেখার অপেক্ষায় আছে।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :