বার্সেলোনাকে শঙ্কায় ফেলল বেনফিকা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২১, ১২:৪৬

শিষ্যদের জয়ের ধারায় রাখতে পারলেন না বার্সেলোনার নতুন কোচ জাভি হেরনান্দেজ। দায়িত্ব নিয়ে লা লিগায় কষ্টার্জিত জয় পেলেও চ্যাম্পিয়নস লিগে অভিষেক সুখকর হলো না তার। তবে প্রথম পর্বে ৩-০ ব্যবধানে হেরে যাওয়া বেনফিকাকে ঘরের মাঠে থামিয়ে রাখতে পারলো বার্সা। তাতেই পয়েন্ট খুইয়ে শেষ ষোলোতে ওঠায় শঙ্কায় পড়ে গেল মেমফিস-দেম্বেলেরা।

মঙ্গলবার ‘ই’ গ্রুপের ম্যাচে ন্যু ক্যাম্পে সফরকারীদের বিপক্ষে গোল শূন্য ড্র করে জাভির দল। তাতেই পরবর্তী রাউন্ডে যাওয়ার শঙ্কায় থাকলো স্প্যানিশ দলটি।

গ্রুপ টেবিলে আগেই টানা জয়ে শীর্ষে থেকে শেষ ষোলো নিশ্চিত করেছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। এই গ্রুপের আরেকটি দল হিসেবে নকআউট পর্বে যাওয়ার লড়াইয়ে আছে বার্সেলোনা ও বেনফিকা। স্পানিশ ক্লাবটি ৫ ম্যাচে প্রথম ড্রতে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে। বেনফিকার বিপক্ষে ড্রতে বরং তাদের পরবর্তী ধাপে পৌঁছানো কঠিন হয়ে পড়লো। সমান ম্যাচে বেনফিকা দ্বিতীয় ড্রতে ৫ পয়েন্ট পেয়েছে। টেবিলের ১ পয়েন্ট নিয়ে তলানিতে আছে ডায়নামো কিয়েভ।

এদিন বল দখলে ৬৫ শতাংশ এগিয়ে ছিল বার্সেলোনা। দাপটও দেখিয়েছেন আক্রমণে। কিন্তু হতাশ থাকতে হয়েছে স্বাগতিকদের। বার্সা গোলে শট নিয়েছে ১০টি টার্গেটে ছিল তিনটি। গোলের লক্ষ্যে সমান তিনটি শট নিয়ে বেনফিকা মোট শট নিয়েছে ৫টি।

এদিন শুরু থেকেই আক্রমণে ওঠে জাভির শিষ্যরা। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা। মাঝে পাল্টা আক্রমণও করেছে বেনফিকা। কিন্তু ফল শেষ পর্যন্ত ড্রতে সমাপ্ত হয়। এদিন শুরুর ৫ মিনিটে এগিয়ে যেতে পারতো সফরকারী দলটি। তবে দুর্দান্ত সেভ করেন বার্সা গোলরক্ষক।

দুই মিনিট পর বার্সেলোনারও এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ আসে। কিন্তু ডান দিকে থেকে ফরোয়ার্ড ইউসুফ দেমিরের কোনাকুনি শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক। ১৩ মিনিটে আরাহোর শট পোস্টের বাইরে দিয়ে যায়। দুই মিনিট পর মেমফিস দিপাইয়ের প্রচেষ্টা পোস্টের অনেক ওপর দিয়ে গেলে কাতালান সমর্থকদের ফের হতাশ করে। ২৭ মিনিটে জর্দি আলবার শট গোলকিপার রুখে দিলে গোলের দেখা পাওয়া হয়নি।

৪৩ মিনিটে বার্সেলোনার দুর্ভাগ্য আরও বাড়ে। সার্জিও বুসকেটসের সহায়তায় ইউসুফ দেমিরের বাঁ পায়ের শট বারে লেগে ফিরে আসে। বিরতির পরও আক্রমণ অব্যাহত থাকে। ৮৩তম মিনিটে আলবার ক্রসে লাফিয়ে দারুণ এক ভলিতে জালে বল পাঠান আরাহো। তবে অফসাইডে থাকায় গোলটি বাতিল করে রেফারি।

শেষ দিকে উল্টো গোল খেতে বসে বার্সেলোনা। বেনফিকা ফরোয়ার্ড হারিস সেফেরোভিচ ডি-বক্সে ঢুকে টের স্টেগেনকেও কাটান। সামনে ফাঁকা পোস্ট, একজন ডিফেন্ডার ছুটে আসেন বটে। তবে ফাঁকা পেয়েও সেফেরোভিচের ওখান থেকে লক্ষ্যভ্রষ্ট হয় তার শট।

৮৫ মিনিটে গোলের উদ্দেশ্যে নেওয়া দেম্বেলের শট পোস্টের বাইরে দিয়ে যায়। নির্ধারিত সময় শেষে আরও ৬ মিনিট খেলা হলেও গোলের দেখা পায়নি কোনো দল। ফলে পয়েন্ট ভাগাভাগিতেই সন্তুষ্ট থাকতে হয় দুদলকে।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :