মেয়েদের মন গলাতে এগিয়ে দাড়িওয়ালা পুরুষ!

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২১, ১২:৫২

মেয়েদের মন জয় করতে পুরুষের চেষ্টার কমতি নেই! মেয়েরা কী ধরনের পুরুষ পছন্দ করে? এই প্রশ্নের জবাব খুঁজতে পুরুষরা বুঝি ব্যাকুল। মেয়েরা দাড়িওয়ালা নাকি ক্লিনড শেভ পুরুষ পছন্দ করে? সম্প্রতি জানা গেলে মেয়েদের পছন্দের তালিকায় দাড়িওয়ালা পুরুষরাই এগিয়ে আছে।

যদিও আজকাল পুরুষরা কেবল মেয়েদের মন জয় করার জন্য দাড়ি রাখেন এমনটা নয়। আজকাল অনেকেই দাড়ি রাখেন কারণ, এটাই এখন হট ফ্যাশন! ক্রিকেটার, অভিনেতা— সকলেই রাখছেন মুখভর্তি দাড়ি। আর দেখাদেখি এদের ভক্তকূলও দাড়ি রাখতে ব্যাকুল!

কিন্তু মেয়েরা কি শুধু দাড়িওয়ালা ছেলেদেরই পছন্দ করেন? এই প্রশ্নের সঠিক উত্তর না জানা থাকলেও, বা বেশির ভাগ মেয়েদের সঠিক খবর না জানা থাকলে দাড়ি রাখাটাই শ্রেয় হবে।

তবে চিন্তার কিছু নেই! সম্প্রতি এর উত্তর খুঁজতে একটি সমীক্ষা চালিয়েছিলেন কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক। তাদের এই সমীক্ষায় অংশ নিয়েছিলেন সাড়ে আট হাজারেরও বেশি মহিলা।

অংশগ্রহণকারীদের প্রত্যেকের কাছেই তাদের পছন্দ সম্পর্কে জানতে চাওয়া হয়। এই সমীক্ষায় তাদের থেকে জানতে চাওয়া হয়, কেমন পুরুষ সঙ্গী তাদের পছন্দ, দাড়ি-গোঁফওওয়ালা নাকি ক্লিন শেভড?

অদ্ভুতভাবেই ৬০ শতাংশেরও বেশি অংশগ্রহণকারী মহিলা জানান, দাড়ি-গোঁফওয়ালা পুরুষ সঙ্গীই তাদের বেশি পছন্দ। শুধু তাই নয়, এদের মধ্যে প্রায় ৫০ শতাংশের মত, হাললকা ট্রিম করা দাড়ি নয়, ঘন দাড়ি-গোঁফেই তারা ছেলেদের বেশি পছন্দ করেন।

দাড়িওয়ালা ছেলেরা কেন মেয়েদের পছন্দের তালিকায় সবার ওপরে থাকে, তার কয়েকটি কারণ প্রকাশ করা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে।

কিছু গবেষণায় দেখা গেছে যে, যেসব মেয়ের বাবা বা দাদার দাড়ি ছিল তারা স্বাভাবিকভাবেই অনুভব করে যে, যাদের দাড়ি আছে তাদের অনেক বেশি আকর্ষণীয় লাগে। কারণ এসব মেয়ে তাদের বাবা ও দাদাকে অনেক বেশি ব্যক্তিত্বসম্পন্ন ও আকর্ষণীয় মনে করে।

চেহারার ওপর দাড়ির কারণে আলাদা একটা রেখা দেখা যায়, যা তার পুরুষালী বৈশিষ্ট্যকে প্রকাশ করে। এই পুরুষালী প্রকাশভঙ্গিমার কারণে মেয়েরা অবচেতনভাবেই তাদের প্রেমে পড়ে।

দাড়ির কারণে ছেলেদের অনেক বেশি পরিণত মনে হয়। বেশির ভাগ মেয়েই পরিণত ছেলেদের সঙ্গে সম্পর্ক করতে বেশি আগ্রহী হয়। তারা নিজেকে তার কাছে নিরাপদ মনে করে।

আপনি যদি একই মানুষের দাড়ি ছাড়া ও দাড়িসহ ছবি দেখেন তাহলে নিজেই পার্থক্যটা অনুভব করতে পারবেন যে, দাড়িসহ একটা ছেলেকে কতটা ব্যক্তিত্বময় মনে হয়!

দাড়ি ছাড়া পুরোপুরি শেভ করা ছেলেদের মেয়েরা খুব একটা পছন্দ করে না। এর কারণ, তাদের কাছে মনে হয় এরা শিশু, এখনও পরিণত হননি! সচরাচর দেখা যায়, যেসব ছেলেকে দেখতে পরিণত মনে হয়, তাদের প্রতি বেশি আকর্ষণ অনুভব করে মেয়েরা।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

যে পাঁচ সমস্যায় আক্রান্তরা গুড় খাওয়ার আগে একবার ভাবুন, নইলে...

সাজেদুর রহমান শাফায়েতের স্বপ্ন পৃথিবী ঘুরে দেখা

খাওয়ার পরপরই চা পান উপকার না ক্ষতি? কী বলছেন বিশেষজ্ঞরা

জ্বরের মধ্যে যে পাঁচ খাবার খেলেই বিপদ! জানুন, সাবধান হোন

গরমে হিট স্ট্রোকের ঝুঁকি বাড়ে ডায়াবেটিস রোগীদের! সুস্থ থাকবেন যেভাবে

মুখে দুর্গন্ধের কারণে হা করতেও অস্বস্তি লাগে? সমাধান কী জানুন

লিভার ভালো রাখে লাউ! ওজন এবং উচ্চ রক্তচাপও থাকে নিয়ন্ত্রণে

কিডনি ভালো রাখে আমের পাতা! উচ্চ রক্তচাপও থাকে নিয়ন্ত্রণে

ইফতার ও সাহরিতে বাহারি আয়োজন ধানমন্ডির দ্য ফরেস্ট লাউঞ্জে

বারবার ফোটানো চা খেলেই মারাত্মক বিপদ! বাঁচতে হলে জানুন

এই বিভাগের সব খবর

শিরোনাম :