রানার উপস্থাপনায় বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে অনুষ্ঠান

প্রকাশ | ২৫ নভেম্বর ২০২১, ১৪:০০ | আপডেট: ২৫ নভেম্বর ২০২১, ১৪:০৮

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশের বিজয়ের পঞ্চাশ বছর উদযাপনে সারাদেশ থেকে পঞ্চাশেরও অধিক বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে বিজয় টিভি আয়োজন করেছে ‘বিজয়ের কথা’ নামক মুক্তিযুদ্ধভিত্তিক একটি ডকুমেন্টারি অনুষ্ঠান।

এস এম নাজমুল হকের প্রযোজনা ও পরিচালনায় অনুষ্ঠানটির গ্রন্থনা ও উপস্থাপনায় থাকছেন ক্লোজআপ ওয়ান তারকা সংগীতশিল্পী, গীতিকার, ও সংগীত পরিচালক এইচ এম রানা ।

মুক্তিযোদ্ধাদের নিয়ে ভিন্নধর্মী এমন একটি অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে দায়িত্ব পেয়ে কেমন বোধ করছেন জানতে চাওয়া হলে রানা বলেন, উপস্থাপনা করাটা খুবই চ্যালেঞ্জিং একটি কাজ। এখানে নিয়মিত অধ্যবসায়ের পাশাপাশি নানান বিষয়ে বিস্তর গবেষণা, জ্ঞান ও পড়াশোনার প্রয়োজন রয়েছে।

রানা বলেন, গানের পাশাপাশি টিভি-রেডিওর বিভিন্ন অনুষ্ঠানে দর্শক-শ্রোতা আমাকে উপস্থাপকের ভূমিকায় দেখলেও এবারই প্রথম পুরো মাস জুড়ে দর্শক-শ্রোতারা আমাকে  দেখতে পাবেন বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে। বীর যোদ্ধাদের জীবনে ঘটে যাওয়া মুক্তিযুদ্ধের সময়কার নানান ইতিহাসের সত্যিকারের সব লোমহর্ষক গল্প কথা নিয়ে থাকব পুরোটা মাস জুড়ে।

রানা আরোও বলেন, একটি বীর মুক্তিযোদ্ধার পরিবারেই আমার জন্ম। তাদের মুখেই মুক্তিযুদ্ধের নানান ইতিহাস শুনে শুনে আমি বড় হয়েছি। সেই থেকেই আমার স্বপ্ন ছিল। যদি কখনো দেশের এই শ্রেষ্ঠ সূর্য সন্তানদের নিয়ে কাজ করার সুযোগ পাই। তাহলে আমার জন্য তা হবে দারুন সম্মানের। অত:পর বিজয় টিভি আমাকে সেই সুযোগটি করে দিল।

এখন প্রতিদিনই দেশের বিভিন্ন জেলা অঞ্চল ঘুরে চারজন করে অতিথি সঙ্গে নিয়ে দুই পর্ব করে পুরো টিম নিয়ে আমরা শুটিং করছি। গৌরবের এই কাজটির সাথে নিজেকে সম্পৃক্ত করতে পেরে আমি যেমন আনন্দিত তেমনি খুব গর্বিত। প্রতিদিনই প্রচুর পড়াশোনা ও গবেষণার মধ্য দিয়ে আমাকে যেতে হচ্ছে। এতে আমি অজানা অনেক কিছুই শিখছি ও জানছি এবং ভীষণ উপভোগ করছি। দর্শকরা প্রতি পর্বেই শুনতে পাবেন মুক্তিযুদ্ধ নিয়ে আমার লেখা একটি করে স্বরচিত কবিতা ও আবৃত্তি ।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের সৌজন্যে বিজয়ের কথা অনুষ্ঠানটি পহেলা ডিসেম্বর থেকে প্রতিদিন রাত নয়টায় প্রচারিত হবে শুধুমাত্র বিজয় টিভিতে।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এসকেএস)