গোপালগঞ্জে ইজিবাইক চালক হত্যায় পাঁচজনের মৃত্যুদণ্ড

প্রকাশ | ২৫ নভেম্বর ২০২১, ১৪:০৬ | আপডেট: ২৫ নভেম্বর ২০২১, ১৪:২১

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

গোপালগঞ্জে ইজিবাইক চালক জাহিদুল ইসলাম বাবু (১৯) হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের  অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এই রায় দেন।

এই মামলায় দণ্ডপ্রাপ্তরা হলেন গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া গ্রামের খালিদ ফকির, রাজ্জাক মোল্লা, মো. বিপুল ফকির, কাশিয়ানী উপজেলার ব্যাসপুর গ্রামের মো. হাসান শেখ এবং নড়াইলের লোহাগাড়া উপজেলার চাচই গ্রামের মো. ফসিয়ার মোল্লা। দণ্ডপ্রাপ্তরা সবাই পলাতক রয়েছেন।

আদালতের এপিপি মো. শহিদুজ্জামান খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, গোপালগঞ্জ সদর উপজেলার বেদগ্রাম গোলাবাড়িয়া এলাকার ইজিবাইক চালক জাহিদুল ইসলাম বাবুর সাথে একই গ্রামের খালিদের সাথে দীর্ঘদিন ধরে পারিবারিক বিরোধ চলে আসছিল। এর  জের ধরে ২০১৩ সালের ২৫ সেপ্টেম্বর পূর্ব পরিকল্পিতভাবে খালিদ মোবাইলফোনে দাওয়াত খাওয়ার কথা বলে সদর উপজেলার কাঁচাবাজার এলাকা থেকে ইজিবাইক চালক বাবুকে একদল লোক ভাড়া করে নিয়ে যায়। কাশিয়ানীর গোপালপুর গ্রামের ভুলবাড়িয়া ব্রিজের কাছে ফাঁকা জায়গায় নিয়ে হাত-পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে ইট বেঁধে পানিতে  ফেলে দেয়। পরে ওই বছরের ২ অক্টোবর পুলিশ তার লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহত জাহিদুলের পিতা সদর উপজেলার গোলাবাড়িয়া গ্রামের মো. নজরুল ইসলাম বাদী হয়ে দুজনকে আসামি করে মামলা দায়ের করেন।পরে চার্জশিটে আরও তিনজনের নাম অন্তর্ভুক্ত করে মোট পাঁচজনকে অভিযুক্ত করে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে।

 (ঢাকাটাইমস/২৫নভেম্বর/জেবি)