চট্টগ্রাম টেস্টে যাদের নিয়ে নামবে পাকিস্তান

প্রকাশ | ২৫ নভেম্বর ২০২১, ১৬:০১

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ইতিমধ্যেই শেষ হয়েছে। এবার দুটি টেস্ট ম্যাচ খেলবে পাকিস্তান দল। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আগামীকাল মাঠে নামবে বাংলাদেশ-পাকিস্তান। প্রথম ম্যাচে মাঠে নামার একদিন আগেই দল ঘোষণা করেছে সফরকারীরা। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ১২ জনের নাম বলেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুশীলনে আসে পাকিস্তান দল। তার আগে হোটেল থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনেই তারা ঘোষণা করে ১২ জনের স্কোয়াড। সেখানে ঠাঁই পাননি মোহাম্মদ আব্বাস। পেস বিভাগে শাহীন শাহ আফ্রিদি, হাসান আলীদের সঙ্গে আছেন স্পিনার নোমান আলী। এছাড়া সাজিদ খানের সঙ্গে অলরাউন্ডার হিসেবে খেলবেন ফাহিম আশরাফ। পাশাপাশি উইকেটরক্ষক ব্যাটার হিসেবে খেলবেন মোহাম্মদ রিজওয়ান।

এদিকে অধিনায়ক বাবর আজম, অভিজ্ঞ আজহার আলি, ফাওয়াদ আলম এবং ওপেনার আবিদ আলির অন্তর্ভুক্তিও নিশ্চিত। শুধু দুই ওপেনার ইমাম উল হক ও আব্দুল্লাহ শফিককে নিয়ে এখনও নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে ধারণা করা যাচ্ছে প্রথম টেস্টে পাকিস্তানের একাদশে ইমামকেই দেখা যাবে।

উল্লেখ্য, দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি শুরু হবে শুক্রবার। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। টেস্ট সিরিজের আগে টি-টোয়েন্টি সিরিজের শুরুতেও একাদশের বাইরে একজন বাড়তি খেলোয়াড় নিয়ে সংক্ষিপ্ত দল দিয়েছিল পাকিস্তান।

প্রথম টেস্টে পাকিস্তান একাদশ:

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আবীদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফওয়াদ আলম, হাসান আলী, ইমাম-উল-হক/আব্দুল্লাহ শফিক, নোমান আলী, সাজিদ খান ও শাহীন শাহ আফ্রিদি।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এমএম)