ওপেনারদের ‘ব্যাকআপ’ হিসেবে দলে জয়

প্রকাশ | ২৫ নভেম্বর ২০২১, ১৭:১৭ | আপডেট: ২৫ নভেম্বর ২০২১, ১৭:২৪

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় দলে জায়গা পেয়েছে যুব বিশ্বকাপ জয়ী তারকা ক্রিকেটার মাহমুদুল হাসান জয়। টাইগার ওপেনারদের ব্যাকআপ হিসেবে তাকে স্কোয়াডে রাখা হয়েছে বলে জানান বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক। চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরি স্টেডিয়ামে অনুশীলন শেষে সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে মন্তব্যই করে তিনি।

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক খেলার পুরস্কার পেয়েছেন মাহমুদুল হাসান জয়। চলমান জাতীয় ক্রিকেট লিগে ২ সেঞ্চুরি ও ১ হাফ সেঞ্চুরিতে ৩৪৫ রান করেছেন তিনি। কিন্তু বাংলাদেশ দলে তার ভূমিকা কি- সেটা জানার আগ্রহ সবার।

জাতীয় ক্রিকেট লিগে জয় খেলেছেন ওয়ান ডাউনে। মূলত এই পজিশনেই ব্যাট করে থাকেন তিনি। এদিকে আবার টেস্ট স্কোয়াডে দুই ওপেনারের কোনো ‘ব্যাকআপ নেই’। এই দুই বিষয়ে কথা বলতে গিয়ে সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক মুমিনুল হক বলেন, জয়ই স্কোয়াডে ওপেনারদের ‘ব্যাকআপ’।

তিনি আরও বলেন, ‘ব্যাকআপ ওপেনার হিসেবে আমরা আপাতত জয়কেই নিয়েছি। যদি খেলে ওপেনার হিসেবেই খেলবে।’

উল্লেখ্য, দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ১০টায় পরস্পরের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ এবং পাকিস্তান। এরপর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী ৪ ডিসেম্বর শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

 

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এমএম)