দুর্নীতি: সাভারের কাউন্দিয়া ইউপি চেয়ারম্যান শান্ত বরখাস্ত

প্রকাশ | ২৬ নভেম্বর ২০২১, ০৮:৪৩ | আপডেট: ২৬ নভেম্বর ২০২১, ১০:৩৩

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস

প্রকল্পের অর্থ আত্মসাতের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঢাকার সাভার উপজেলার ১১নং কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আজিজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, কাউন্দিয়া ইউনিয়নের সিঙ্গাসার গ্রামের আলী আহম্মদ স্কুল থেকে বেলতলা মসজিদ পর্যন্ত রাস্তা উন্নয়ন প্রকল্পের ৪০ লাখ টাকা বরাদ্দ ছিল। সেখান থেকে তিনি ১০ ভাগ কাজ করে বাকি টাকা আত্মসাৎ করেন। এছাড়া ২০১৭-২০১৮ অর্থবছরে বাকসাত্রা নদীর ঘাট থেকে আবু বক্করের বাড়ি পর্যন্ত রাস্তা সংস্কারে টিআর কাবিখা প্রকল্পের বরাদ্দকৃত চাল আত্মসাৎ করেন তিনি। এছাড়াও পরিষদের মাসিক সভায় ইউপি সদস্যদের স্বাক্ষর না নিয়ে ভুয়া রেজুলেশন তৈরি করে তা দেখানো হয়েছে।

দীর্ঘ তদন্তে এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক)।

বৃহস্পতিবার স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪)(ঘ) ধারায় অপরাধ সংঘটিত করায় ৩৪(১) ধারা অনুযায়ী চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ প্রসঙ্গে জানতে চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তর মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/জেবি)