লিটনের পঞ্চাশ, অর্ধ-শতকের পথে মুশফিকও

প্রকাশ | ২৬ নভেম্বর ২০২১, ১৪:০৭

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে পঞ্চাশ রান না তুলতেই চার উইকেট হারিয়ে চাপেই পড়ে বাংলাদেশ দল। এরপর পঞ্চশ উইকেট জুটিতে মুশফিক-লিটনের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা। এবার লিটন তুলে নিলেন ক্যারিয়ারের দশম অর্ধশতক। আর একই পথেই হাঁটছেন মুশফিক। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৪ উইকেটে ১৪৬ রান।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করা সিদ্ধান্ত নেন বাংলাদেশি অধিনায়ক মুমিনুল হক। প্রথমে ব্যাট করতে নেমে সাইফ-সাদমান মিলে ভালো শুরুর আভাসই দিচ্ছিলেন। কিন্তু ইনিংসের পঞ্চম ওভারে শাহিন শাহ আফ্রিদির করা বাউন্সার সামলাতে গিয়ে আবিদ আলির হাতে ক্যাচ তুলে দেন সাইফ হাসান। আউট হওয়ার আগে করেন ১৪ রান।

এরপর ব্যাট হাতে বেশিক্ষণ ক্রিজে থাকতে পারলেন না আরেক ওপেনার সাদমান ইসলামও। হাসান আলির করা বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন সাদমান। ব্যক্তিগত খাতায় যোগ করেন ১৪ রান। এদিকে দলীয় অধিনায়ক মুমিনুল হক মাত্র ৬ রানেই প্যাভিলিয়নে ফেরেন। আর শান্তর সংগ্রহ ১৪ রান।

মাত্র ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে বেশ চাপেই পড়ে স্বাগতিকরা। পরে পঞ্চম উইকেট জুটিতে মুশফিকুর রহিম এবং লিটন দাস মিলে দলকে চাপ মুক্ত করেন। আর এরই মধ্যে ক্যারিয়ারের দশম টেস্ট অর্ধ-শতক পূর্ণ করেন লিটন। এখন অপরাজিত রয়েছেন ৫০ রানে। অন্যদিকে ফিফটির পথেই রয়েছেন মুশফিকর রহিম। অপরাজিত রয়েছেন ৪১ রানে।

 (ঢাকাটাইমস/২৬নভেম্বর/এমএম)