অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক কামিন্স, সহ-অধিনায়ক স্মিথ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২১, ১৫:২৯

রিচি বেনাউডের পর প্রথম বোলার এবং অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে প্রথম পেসার হিসেবে দেশটির টেস্ট দলের অধিনায়ক হওয়ার যৌগ্যতা অর্জন করলেন অজি পেসার প্যাট কামিন্স। আর তার সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পেলেন স্টিভেন স্মিথ।

২০১৭-১৮ মৌসুমের অ্যাশেজের আগে তাসমানিয়া দলের এক নারী কর্মীকে তিনি আপত্তিকর ক্ষুদে বার্তা পাঠিয়েছিলেন পেইন। এতদিন ধরে সেটি অগোচরে থাকলেও সম্প্রতি বের হয়ে এসেছে সেই কেলেঙ্কারির কথা। আর সেই ঘটনার জের ধরেই অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ছাড়েন পেইন। আর ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য গিয়েছেন বিশ্রামে।

পেইন অধিনায়কত্ব ছাড়লে নতুন দলনেতা নির্বাচন করতে ব্যস্ত পড়ে ক্রিকেট অস্ট্রেলিয়া। পাঁচ সদস্যের প্যানেলের সঙ্গে সাক্ষাৎকার প্রক্রিয়া শেষে কামিন্স ও স্মিথের নিয়োগ চূড়ান্ত হয়। ক্রিকেট অস্ট্রেলিয়ার পুরো বোর্ডও সম্মতি দিয়েছে। কঠোর মূল্যায়ন শেষে তারা কামিন্সকে অধিনায়ক ঘোষণা করেছে।

এরপর অস্ট্রেলিয়ার এই টেস্ট দলটির অধিনায়ক হিসেবে এসেছে অনেকের নাম। স্টিভ স্মিথের নামটি জোরেশোরেই উচ্চারিত হয়েছিল। অস্ট্রেলিয়াকে ৩৪ টেস্টে নেতৃত্ব দেওয়া এই ক্রিকেটারই ফের অধিনায়ক হতে পারেন এমন গুঞ্জনও শোনা যায়। তবে অধিকাংশের ভোটে প্যাট কামিন্সকে অধিনায়ক করা হয়।

কামিন্স এক বিবৃতিতে বলেছেন, ‘বিশাল অ্যাশেজ সিরিজের আগে রেখে এই দায়িত্ব পেয়ে আমি সম্মানিত। আমি আশা করি গত কয়েক বছর ধরে এই দলকে টিম পেইন যে নেতৃত্ব দিয়েছেন, সেই একই ভূমিকা আমি রাখতে পারব। এটা অপ্রত্যাশিত এক বিশেষ অধিকার যার জন্য আমি খুব কৃতজ্ঞ এবং অধীর অপেক্ষায় আছি।’

(ঢাকাটাইমস/২৬ নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :