দ্বিতীয় দিনের খেলায় ব্যাট করছে বাংলাদেশ

প্রকাশ | ২৭ নভেম্বর ২০২১, ০৯:৫২

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসের শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও লিটনের সেঞ্চুরি এবং মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিয়ে বড় সংগ্রহের পথেই রয়েছে বাংলাদেশ। প্রথম দিন ৪ উইকেট হারিয়ে ২৫৩ রান সংগ্রহ করেছিলো স্বাগিতকরা। দ্বিতীয় দিনের খেলায় আজ ফের ব্যাট করতে নেমেছে বাংলাদেশ।

এর আগে টস জিতে খুব ভালো শুরু পায়নি মুমিনুল হকের দল। শুরুর তিন ব্যাটসম্যানই তাদের নামের পাশে যোগ করতে পেরেছিল ১৪ করে রান। অধিনায়ক ও টেস্ট স্পেশালিস্ট ব্যাটার খ্যাত মুমিনুলও ছিলেন ব্যর্থ। সাজিদ খানের বলে মোহাম্মদ রিজওয়ানকে ক্যাচ দিয়ে মাত্র ৬ রান করে ফিরেছিলেন টাইগার অধিনায়ক।

দলীয় অর্ধশতকের আগেই তিনে নামা নাজমুল হাসান শান্তকে ফাহিম আশরাফ ফিরিয়ে দিলে শুরুর ৪ উইকেট হারিয়ে প্রচণ্ড চাপে পড়ে বাংলাদেশ। অল্প রানে গুটিয়ে দেওয়ারও স্বপ্ন বোধহয় দেখে ফেলেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। কিন্তু তাকে পুরোপুরি ব্যর্থ প্রমাণ করেন পঞ্চম উইকেট জুটি। পঞ্চাশ, একশ, দেড়শ পেরিয়ে দুজনে ছাড়ায় দুইশ রান।

অবিচ্ছিন্ন জুটিতে প্রথম শতক হাঁকানো লিটন প্রথমবারের মতো দুইশ রানের কোনো জুটিতে সঙ্গী হলেন লিটন। আর এমন রেকর্ড মুশফিকের ষষ্ঠবার। পঞ্চম উইকেটে পাকিস্তানের বিপক্ষে এটি বাংলাদেশের প্রথম দুইশ রানের জুটি। ২০১১ সালে ঢাকায় সাকিব আল হাসান ও শাহরিয়ার নাফীসের ১৮০ ছিল আগের সেরা।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এমএম)