গোপালগঞ্জে ১০০ টাকায় পুলিশের চাকরি পেলেন ২৪ জন

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ নভেম্বর ২০২১, ১৩:৩৭ | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২১, ১৩:০৫

চাকরি নয়, সেবা এই ব্রতকে সামনে রেখে গোপালগঞ্জে মাত্র ১০০ টাকায় পুলিশের চাকরি পেলেন জেলার প্রান্তিক জনগোষ্ঠীর ২৪ জন তরুণ-তরুণী। এদের মধ্যে ২১ জন তরুণ এবং তিনজন তরুণী।

সম্পূর্ণ মেধা ও প্রয়োজনীয় যোগ্যতার ভিত্তিতেই তাদের পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হয়েছে।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ পরীক্ষার সাতটি ধাপ অতিবাহিত করে শারীরিকভাবে যোগ্য প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশ নেয়।

এরপর লিখিত পরীক্ষার ফল প্রকাশের পর মৌখিক পরীক্ষা এবং এরপরই নিয়োগপ্রাপ্তদের তালিকা চূড়ান্ত করা হয়।

বুধবার রাতে পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা পুলিশ লাইন্সের ফল প্রকাশ করেন। পরে তিনি উত্তীর্ণ সকলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ও মিষ্টি মুখ করান।

গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা জানিয়েছেন, শতভাগ সততা, স্বচ্ছতা, নিরপেক্ষতা আর পেশাদারিত্ব বজায় রেখে পুলিশের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখতে, কোনো রকম দুর্নীতি বা অনিয়ম ছাড়াই যাচাই-বাছাইসহ শারীরিক, লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। নিয়োগপ্রাপ্তদেরকে শুধুমাত্র ব্যাংক-ড্রাফটের জন্য ১০০ টাকা ব্যয় করতে হয়েছে।

গোপালগঞ্জ পুলিশ লাইন্সের মাঠে শত শত তরুণ ছেলেমেয়ে নিয়ম অনুযায়ী শারীরিক পরীক্ষা, লিখিত পরীক্ষা ও ভাইভা পরীক্ষা দেওয়ার জন্য সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকেন। এসময় পুলিশ সুপার প্রত্যেক আবেদনকারীকে নিজে উচ্চতাসহ অন্যান্য পরীক্ষা সম্পন্ন করেন।

এর আগে কনস্টেবল নিয়োগ সংক্রান্ত বিষয়ে পুলিশ সুপার কার্যালয় থেকে একটি সতর্ক বার্তা দেওয়া হয়। সতর্ক বার্তায় সবাইকে হুঁশিয়ার করে বলা হয়, কনস্টেবল নিয়োগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে সম্পন্ন করা হবে। কোনো রকম তদবির করলে সেই প্রার্থী বাতিল বলে গণ্য হবে, কোনো প্রকার কারো সাথে আর্থিক লেনদেন না করার জন্য বলা হয়।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :