পাকিস্তান সিরিজের জন্য উইন্ডিজের দল ঘোষণা

প্রকাশ | ২৭ নভেম্বর ২০২১, ১৪:৩১ | আপডেট: ২৭ নভেম্বর ২০২১, ১৪:৪৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য পাকিস্তান সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আসন্ন এই সিরিজকে সামনে রেখে ১৫ জন করে ক্রিকেটার ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। ঘোষিত এই দলে জায়গা করে নিয়েছেন একঝাঁক তরুণ ক্রিকেটার।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করার পর এখন দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছে পাকিস্তান দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে প্রথম টেস্ট। এরপর ঢাকায় এসে টাইগারদের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শেষ করেই দেশে ফিরবে পাকিস্তানি ক্রিকেটাররা।

এরপরই ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ দলকে আমন্ত্রণ জানাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দুদল মধ্যকার ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ হবে করাচির জাতীয় স্টেডিয়ামে।

আর আসন্ন এই সিরিজকে সামেনে রেখেই দল ঘোষণা করেছে পাকিস্তান। উইন্ডিজের ওয়ানডে স্কোয়াডে নতুন মুখ হিসেবে আছেন ব্যাটার জাস্টিন গ্রিভস, শামার ব্রুকস, বাঁ-হাতি স্পিনার গুদাকেশ মোতি ও পেস অলরাউন্ডার ওডিন স্মিথ। তার মধ্যে স্মিথ ও মোতিকে প্রথমবারের মতো টি-টোয়েন্টি স্কোয়াডেও রেখেছে সিডব্লিউআই’র নির্বাচক প্যানেল।

টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন বাঁ-হাতি পেস অলরাউন্ডার ডমিনিক ড্রেকস। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে উইন্ডিজের রিজার্ভে ছিলেন মোতি। আর টুর্নামেন্ট শুরুর আগে ড্রেকস ও স্মিথ ছিলেন নেট বোলার।

এদিকে চোটের কারণে পাকিস্তান সফরে নেই ফাবিয়ান অ্যালেন ও ওবেদ ম্যাকয়। এছাড়া নিয়মিত খেলোয়াড়দের মধ্যে বিশ্রাম দেওয়া হয়েছে জেসন হোল্ডারকে। আর ব্যক্তিগত কারণে এই দুই সিরিজে নেই এভিন লুইস, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল ও লেন্ডল সিমন্স।

উল্লেখ্য, গামী ১৩ ডিসেম্বর পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। আসরের বাকি দুটি ম্যাচ ১৪ ও ১৬ ডিসেম্বর। তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে ১৮, ২০ ও ২২ ডিসেম্বর। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে করাচিতে।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল:

কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ (ভাইস ক্যাপ্টেন), ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রস্টন চেজ, জাস্টিন গ্রিভস, আকিল হোসেন, আলজারি জোসেফ, গুদাকেশ মোটি, অ্যান্ডারসন ফিলিপ, নিকোলাস পুরান, রেমন রেইফার, রোমারিও শেফার্ড, ওডিয়ান স্মিথ ও হেইডেন ল

কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (ভাইস ক্যাপ্টেন), ড্যারেন ব্রাভো, রস্টন চেজ, শেলডন কটরেল, ডমিনিক ড্রেকস, শাই হোপ, আকিল হোসেন, ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মোটি, রোমারিও শেফার্ড, ওডিয়ান স্মিথ ওশানে থমাস ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এমএম)