হাফ ভাড়ার দাবিতে রাস্তায় দুই কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২১, ১৫:২২

গণপরিবহনে হাফ ভাড়ার দাবি আদায়ে আবারো সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। এই আন্দোলনে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজ ও সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

শনিবার সকালে লক্ষ্মীবাজার থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শাঁখারীবাজার মোড় হয়ে রায়সাহেব বাজার মোড়ে আসেন শিক্ষার্থীরা। বেলা ১১টায় তারা সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

এ সময় শিক্ষার্থীরা পুলিশের গাড়ি ও সদরঘাটগামী বাসের কাগজপত্র ও চালকের লাইসেন্স পরীক্ষা করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেছেন, ‘শিক্ষার্থীদের জন্য হাফ পাস নিশ্চিত করতে হবে। শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়, মেয়ে শিক্ষার্থীদের লাঞ্ছিত করা হয়, আমাদের দেখলে বাসের দরজা বন্ধ করে দেওয়া হয়, এগুলো বন্ধ করতে হবে।’

সরকারের পক্ষ থেকে আগামী ১ ডিসেম্বর থেকে বিআরটিসি বাসে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ‘শুধু বিআরটিসি বাসে হাফ ভাড়ার ঘোষণা দিয়ে কোনো লাভ হয়নি। কারণ সদরঘাটে বিআরটিসির কোনো বাস আসে না। তাই উন্নত দেশগুলোর মতো সব ধরনের বাসে শিক্ষার্থীদের জন্য হাফ পাস নিশ্চিত করতে হবে।’

বাসে হাফ ভাড়ার পাশাপাশি নিরাপদ সড়ক এবং নটরডেম কলেজের ছাত্র নাঈমসহ সড়কে শিক্ষার্থীদের মৃত্যুর ঘটনায় দ্রুতবিচারের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :