নবীনগরে নির্বাচনী সহিংসতায় নিহতের ঘটনায় মামলা, নারীসহ গ্রেপ্তার ৩

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২১, ১৫:৫২

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের রতনপুর ইউনিয়নের খাঘাতুয়া গ্রামে নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে মাসুদ মিয়া (৪০) নিহতের ঘটনায় থানায় হত্যা মামলা হয়েছে। এজাহারভুক্ত ১১ জন আসামি ও অজ্ঞাত তিন-চারজনকে হত্যা মামলার বর্ণনা দিয়ে নিহতের ভাই বাদী হয়ে বৃহস্পতিবার রাতে থানায় মামলাটি করেন।

এদিকে মামলার এজাহারভুক্ত আসামি জজ মিয়া (৩৫), লাল মিয়া (৬৫) ও নাসিমা বেগমকে (৪০) গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

মামলার বিষয়ে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রশিদ বলেন, এজাহার নামীয় তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের জন্য আমাদের চেষ্টা অব্যাহত আছে। নির্বাচনকে কেন্দ্র করে কোনো পক্ষ যাতে পরবর্তী সংঘাতের সৃষ্টি করতে না পারে সেজন্য এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলার রতনপুর ইউনিয়নের স্বতন্ত্রপ্রার্থী আনারস প্রতীকের (চেয়ারম্যান প্রার্থী) ভিপি মারুফের সমর্থক ছিলেন। গত বৃহস্পতিবার সকালে ওই ইউনিয়নে প্রতিপক্ষের হামলা খুনের ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার ভোরে মাসুদ তার ভাগ্নিকে ডাক্তার দেখানোর উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে খাগাতুয়া বাজারের দিকে যান। পরে চা খাওয়ার সময় তিনটি সিএনজিঅটোরিকশায় একদল যুবক এসে ধারালো অস্ত্র নিয়ে সেখানে আসেন। একপর্যায়ে এলোপাথাড়ি কুপিয়ে মাসুদকে রক্তাক্ত অবস্থায় অটোরিকশায় তুলে নিয়ে যায়। পরে খাগাতুয়া পশ্চিম পাড়া কবরস্থান সংলগ্ন নৌকার নির্বাচনী ক্যাম্পের সামনে দ্বিতীয় দফায় কুপিয়ে তার হাত ও পায়ের রগ কেটে গুরুতর আহত করে রাস্তায় ফেলে যায়।

এদিকে স্থানীয় ও পরিবারের লোকজন মাসুদকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় নবীনগর সরকারি হাসপাতালে নিয়ে এলে তার অবস্থার অবনতি দেখে চিকিৎসক তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। ঢাকায় নেয়ার পথে দুপুরে মাসুদ মারা যান।

মাসুদের মৃত্যুর খবর ছড়িয়ে যাওয়ার পরপরই এলাকায় চরম উত্তেজনা দেখা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রতনপুর ইউনিয়নে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। খুনের ঘটনাকে কেন্দ্র করে রতনপুর ইউনিয়নে সাধারণ মানুষের মাঝে দেখা দিয়েছে চরম আতঙ্ক।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :