লক্ষ্মীপুরে ভোটকেন্দ্রের পাশে দেশীয় অস্ত্র, আটক ৩০

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ১০:০৮ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২১, ০৯:৫৮

লক্ষ্মীপুরের রামগঞ্জে নির্বাচনে সহিংসতার আশঙ্কায় র‌্যাব ও পুলিশের যৌথ অভিযানে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার হয়েছে। সেই সঙ্গে কেন্দ্রে সহিংসতার আশঙ্কায় রামগঞ্জ উপজেলার বাদুর ইউনিয়নের দাশবাড়ি ও মধ বাদুরসহ বিভিন্ন এলাকা থেকে ৩০ জনকে আটক করা হয়েছে।

রবিবার রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আনোয়ার হোসেন বলেন, `গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি ইউপি নির্বাচনে সহিংসতার জন্য বাদুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় অনেকে অবস্থান নিয়েছে। এমন সংবাদের ভিত্তিতে আমরা র‌্যাব ও পুলিশের যৌথ অভিযান চালাই। অভিযানে এলজি, ছোরা, রামদাসহ ৩০ জনকে আটক করা হয়। ওই ৩০ জনকে থানার হাজতে রাখা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেপ্তার দেখানো হবে। ভোটে যেন কোনো সহিংসতা সৃষ্টি না হয় পুলিশ সে জন্য সতর্ক আছে।’

জানা যায়, শনিবার রাতে লক্ষ্মীপুর উপজেলার ভাদুর ইউনিয়নের মধ্য ভাদুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র সংলগ্ন মিন্টু হাজির বাড়িতে যৌথবাহিনীর অভিযানে এই অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এদিকে আজ সকাল থেকে তৃতীয় ধাপে এক হাজার ইউনিয়ন পরিষদ (ইউপি) ও নয়টি পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। ৩১টি ইউনিয়ন পরিষদ ও নয়টি পৌরসভায় ইভিএমে ভোট হচ্ছে। আর বাকি ইউনিয়ন পরিষদে ব্যালট পেপারে ভোটগ্রহণ করা হচ্ছে।

নির্বাচনে সহিংসতা এড়াতে এবার আগাম সতর্কতা অবলম্বন করা করা হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা। দ্বিতীয় ধাপের নির্বাচনে ব্যাপক সহিংসতা হওয়ায় এবার আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/কেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :