তাইজুলের তৃতীয় শিকার ফাওয়াদ

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২১, ১১:৩৭

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয়দিনের প্রথম সেশনের খেলায় বাংলাদেশি স্পিনার তাইজুলের ইসলামের বলে রীতিমতো কাঁপছে পাকিস্তানের ব্যাটসম্যানরা। দিনের প্রথম ওভারের দুই ব্যাটসম্যান শফিক এবং আজহারকে ফেরানোর পর তৃতীয় উইকেট হিসেবে ফাওয়াদ আলমকে সাজঘরে ফেরালেন তাইজুল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাবর আজমদের সংগ্রহ ৪ উইকেটে ১৮৮ রান।

এখন ১১৭ রানে আবিদ আলি এবং ১ রানে মোহাম্মদ রিজওয়ান অপরাজিত রয়েছেন।

তৃতীয় দিনের শুরুতে আজ আবারও ব্যাট করতে আসেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান আবিদ আলি এবং আব্দুল্লাহ শফিক। দিনের প্রথম ওভারের প্রথম বলেই এক রান নিয়ে প্রান্ত বদল করেন আবিদ। পরের পরের তিন বল ডট করার পর চতুর্থ বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন শফিক। আউট হওয়ার আগে করেন ৫২ রান।

এরপরের বলেই আউট হয়েছেন পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান আজহার আলি। তিনিও এলবিডব্লিউতেই আউট হয়েছেন। কিন্তু প্রথমে তাকে আউট দেননি আম্পায়ার। বাংলাদেশ রিভিউ নিলে আম্পায়ার নিজের সিদ্ধান্ত বদল করতে বাধ্য হয়। ১ বল খেলে কোনো রান করতে পারেননি আজহার।

তৃতীয় উইকেট জুটিতে অনেকটা মাটি কামড়ে ব্যাট করছিলেন আবিদ আলি এবং বাবর আজম। এ সময় সেঞ্চুরি পূর্ণ করে ফেলেন ওপেনার আবিদ আলি। এদিকে বাবরকে বেশিক্ষণ খেলতে দিলেন না মেহেদি মিরাজ। ৭৩তম ওভারের চতুর্থ বলে বাবরকে বোল্ড করেন মিরাজ। আউট হওয়া আগে করেন ১০ রান। আর তাইজুলের বলে কটবিহাইন্ড হওয়ার আগে ৮ রান করেন ফাওয়াদ।