তাইজুলের ঘূর্ণিতে কাঁপছে পাকিস্তান, লিডের আশা বাংলাদেশের

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২১, ১৩:৩৫ | আপডেট: ২৮ নভেম্বর ২০২১, ১৫:০২

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় দিনের কোনো উইকেট না হারানো পাকিস্তান তৃতীয় দিনে টাইগার স্পিনার তাইজুল ইসলামের বলে রীতিমতো কাঁপছে। আজ প্রায় দেড় সেশনের মতো ব্যাট করে আট উইকেট হারিয়েছে সফরকারীরা। এর মধ্যে পাঁচটি উইকেটই পেয়েছেন তাইজুল। আর তাতেই লিডের আশা করছে স্বাগতিকরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৮ উইকেটে ২৪০ রান।

এখন শূন্যরানে নোমান আলি এবং ৮ রানে ফাহিম আশরাফ অপরাজিত রয়েছেন।

তৃতীয় দিনের শুরুতে আজ আবারও ব্যাট করতে আসেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান আবিদ আলি এবং আব্দুল্লাহ শফিক। দিনের প্রথম ওভারের প্রথম বলেই এক রান নিয়ে প্রান্ত বদল করেন আবিদ। পরের পরের তিন বল ডট করার পর চতুর্থ বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন শফিক। আউট হওয়ার আগে করেন ৫২ রান। পরের বলেই আউট হয়েছেন পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান আজহার আলি।

তৃতীয় উইকেট জুটিতে অনেকটা মাটি কামড়ে ব্যাট করছিলেন আবিদ আলি এবং বাবর আজম। এ সময় সেঞ্চুরি পূর্ণ করে ফেলেন ওপেনার আবিদ আলি। এদিকে বাবরকে বেশিক্ষণ খেলতে দিলেন না মেহেদি মিরাজ। ৭৩তম ওভারের চতুর্থ বলে বাবরকে বোল্ড করেন মিরাজ। আউট হওয়া আগে করেন ১০ রান।

এরপরের আর তিনজন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়েছেন তাইজুল ইসলাম। আর ব্যক্তিগত ৮ রান করেন কটবিহাইন্ড হন ফাওয়াদ। এলবিডব্লিউর ফাঁদে পড়ার আগে ১৩৩ রান করেন ওপেনার আবিদ আলি। আর হাসান আলি আউট হন ১২ রানে। এদিকে ব্যক্তিগত ৫ রানে এবাদতের বলে আ্‌উট হয়ে সাজঘরে ফিরেছেন হাসান আলি।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এমএম)