প্রথম ফিনটেক অ্যাওয়ার্ড পেলো ২৬ আর্থিক প্রযুক্তি প্রতিষ্ঠান

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২১, ১৪:০৭

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশে প্রথম ফিনটেক অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। ২৬টি আর্থিক প্রযুক্তি উদ্ভাবনকে ১১ ক্যাটাগরিতে এই স্বীকৃতি দেওয়া হয়। শনিবার রাজধানীর একটি  হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ২৬টি অর্থ প্রযুক্তি উদ্ভাবনকে ১১ ক্যাটাগরিতে স্বীকৃতি দেওয়া হয়। 

বাংলাদেশ ফিনটেক ফোরামের উদ্যোগে এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে এই অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে জানানো হয়, প্রথম বাংলাদেশ ফিন্টেক অ্যাওয়ার্ড ১১ টি স্বতন্ত্র বিভাগে ২৬টি অর্থ প্রযুক্তি উদ্ভাবনকে স্বীকৃতি দিয়েছে। বিজয়ী এবং অনারেবল মেনশন এই দুই বিভাগে। অ্যাওয়ার্ডটির প্রথম সংস্করণে ১০০ এর ও বেশি নমিনাশন এসেছে যা পরবর্তীতে বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত চারটি বিচক্ষণ জুরির মাধ্যমে বিজয়ী উদ্ভাবনগুলোকে চিহ্নিত করা হয়েছে।

পুরস্কার প্রদান করেন আইসিটি বিভাগের এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) ড. দেওয়ান এম. হুমায়ুন কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) পরিচালক অধ্যাপক মোহাম্মদ আবদুল মোমেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ডক্টর মুহাম্মদ আবদুল মঈন, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং প্রফেসর ইমরান রহমান, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) উপাচার্য প্রফেসর ইমরান রহমান। বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম পরিচালক ও ক্রিয়েটিভ ডিরেক্টর নাজিয়া আন্দালিব প্রিমা।

এছাড়াও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফিন্টেক ফোরাম ও বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা শরিফুল ইসলাম।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এজেড)