শৈলকুপায় আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষে পুলিশসহ আহত ২০

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২১, ১৮:৫৮

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস

ঝিনাইদহের শৈলকুপায় উপজেলায় আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুগ্রুপের মধ্যে তুমুল সংঘর্ষ হয়েছে। এতে তিন পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। আহতদের মুমূর্ষ অবস্থায় শৈলকুপা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ তিনটি রাবার বুলেট নিক্ষেপ করে। রবিবার বেলা ১১টার দিকে উপজেলার হাকিমপুর ইউনিয়নের বিপ্রবকদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন শৈলকুপা থানার এসআই সিহাবুল ইসলাম, কনস্টেবল খাদেমুল ইসলাম ও ইকবাল হোসেন। গ্রামবাসীর মধ্যে আহত হয়েছেন মর্জিনা খাতুন, মেহেদী হাসান, আইয়ুব হোসেন, আব্দুর রহিম, নবিরুল ইসলাম, আব্দুল কুদ্দুস, লিটন আলী, হাফিজুর রহমান, নবাব আলী, রাসেল হোসেন, আব্দুর রফিক ও আজিজুর রহমানসহ ২০ জন।

পুলিশ ও গ্রামবাসী জানায়, উপজেলার বিপ্রবকদিয়া গ্রামে আগে থেকেই আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বর্তমান চেয়ারম্যান কামরুজ্জামান জিকু ও বিপ্রবগদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান সাচ্চু গ্রুপের লোকজন দুভাগে বিভক্ত ছিল। রবিবার সকালে দুই দলের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বিষয়টি এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়ে।

গ্রামবাসী দুই দলে বিভক্ত হয়ে লাঠি-সোটা, রাম দা, হাসুয়া, লোহার রডসহ দেশীয়ও অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দুই পক্ষের অন্তত ২০ জন আহত হয়।

এ বিষয়ে শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, তিনি ঘটনাস্থলে গেছেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন। তবে এ ঘটনায় কাউকে এখনও আটক বা গ্রেপ্তার করা হয়নি।

শনিবার শৈলকুপা উপজেলার ১২টি ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষণার পরে বিভিন্ন ইউনিয়নের একাধিক প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় আরও সংঘর্ষ হতে পারে বলে এলাকাবাসী আশঙ্কা করছেন। তবে পুলিশ সতর্ক রয়েছে বলে জানান ওসি।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/কেএম)