টেকনাফে এক কেজি ক্রিস্টাল মেথ আইসসহ পাচারকারী আটক

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২১, ১৯:২৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

কক্সবাজারের টেকনাফে এক মাদক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তার নাম মো. রফিক মিয়া। এ সময়ে তার কাছ এক কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ক্রিস্টাল মেথ আইসের দাম আনুমানিক পাঁচ কোটি টাকা।

রবিবার সন্ধ্যায় টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে যে, দমদমিয়া বিওপির দক্ষিণ-পূর্ব দিকে জালিয়ারদ্বীপ দক্ষিণ এলাকা দিয়ে মিয়ানমার থেকে ক্রিস্টাল মেথ আইসের একটি বড় চালান বাংলাদেশে পাচার হবে। ওই সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর থেকে একটি বিশেষ টহলদল সেই এলাকায় অবস্থান নেয়। পরে রাত সাড়ে নয়টার দিকে বিজিবির টহল দল কিছু দুষ্কৃতিকারী ব্যক্তিকে একটি হস্তচালিত কাঠের নৌকাযোগে মিয়ানমার থেকে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের দিকে আসতে দেখে। টহলদল তখন ওই নৌকাটিকে দেখা মাত্রই চোরাকারবারীদের চ্যালেঞ্জ করে দ্রুত অগ্রসর হয়। দুষ্কৃতিকারীদের মধ্যে একজন ছাড়া বাকিরা নৌকা থেকে লাফ দিয়ে রাতের অন্ধকারের সুযোগ নিয়ে নাফ নদীতে ডুব সাঁতার দিয়ে শূন্য লাইন অতিক্রম করে মিয়ানমারে পালিয়ে যায়। বিজিবির  টহলদল স্পিডবোট দিয়ে চারদিক থেকে ঘেরাও করে নৌকায় অবস্থানরত রফিক মিয়া নামে  একজন মাদক পাচারকারীকে আটক করে। এ সময়ে তার বিজিবির টহলদলের সদস্যরা নৌকাটি তল্লাশি করে একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগটি তল্লাশি করে ব্যাগের ভেতরে পাঁচ কোটি টাকা দামের এক কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করে। তার বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় একটি মামলা করা হয়েছে।

আটক মো. রফিক মিয়া কক্সবাজার জেলার টেকনাফ থানার নোয়াপাড়া জেলেঘাট গ্রামের মৃত জহির আহমেদের ছেলে।

(ঢাকাটাইমস/২৮ নভেম্বর/এএ/এলএ)