কুমিল্লায় যানজট রোধে ছাত্রলীগের স্ট্রিট সাইনবোর্ড

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২১, ১৯:৪০

কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার অংশের তীব্র যানজট রোধে ট্রাফিক স্ট্রিট সাইনবোর্ড বিতরণ করেছে দেবিদ্বার পৌর ছাত্রলীগ। শনিবার সকালে দেবিদ্বার হাইওয়ে পুলিশের হাতে ১৬টি স্ট্রিট সাইনবোর্ড হস্তান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় ছাত্রলীগ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খন্দকার জামিউস সানি, উপ- গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আমানউল্লাহ আমান সাগর, কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিক।

কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার অংশে যানজট নিত্যদিনের ঘটনা। অটো-সিএনজির নিয়মহীন চলাচল ও যত্রতত্র পার্কিংয়ের কারণে এই যানজট হয়। স্ট্রিট সাইনবোর্ডগুলোতে চলাচলের নির্দেশনা, নির্দিষ্ট স্থানে পার্কিং দেখানো ও গাড়ি চলাচলের স্থানে পার্কিং নিষিদ্ধের বিষয়গুলো নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া মহাসড়ককেন্দ্রিক ক্ষুদ্র ও অস্থায়ী দোকান না বসানোর দিক-নির্দেশনা দিয়ে বসানো হয়েছে এসব স্টিট সাইনবোর্ড।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি ও হ্যালো ছাত্রলীগের প্রতিষ্ঠাতা আবু কাউছার অনিক বলেন, 'ছাত্রলীগের এমন উদ্যোগের কথা শুনে আমি আনন্দিত। এ যেন বঙ্গবন্ধুর আদর্শের ছাত্রলীগের অনন্য উদাহরণ'।

দেবিদ্বার হাইওয়ে পুলিশ ইনচার্জ নুরুল আলম বলেন, এটি নিঃসন্দেহে ভাল একটি কাজ। আশা করছি, কুমিল্লা-সিলেট মহাসড়কের এতে উপকৃত হবেন। যানজটমুক্ত হবে দেবিদ্বার।

দেবিদ্বার পৌর ছাত্রলীগ সভাপতি সাব্বির আহমেদ বলেন, চট্টগ্রাম-কুমিল্লা-সিলেট মহাসড়কে দেবিদ্বার নিউ মার্কেট চত্বর এরিয়ায় থানা গেইট থেকে মাটিয়া মসজিদ পর্যন্ত দীর্ঘ যানজট নিত্য দিনের ঘটনা।

নিউ মার্কেট চত্বরে যানবাহন চলাচলের বা 'নো পাকিং' কোন নির্দেশিকা নাই, ফলে অটো-রিকশা-সিএনজি ড্রাইভাররা যত্রতত্র গাড়ি থামিয়ে যানজট তৈরি করে। যত্রতত্র যাতে গাড়ি থামিয়ে কেউ না রাখে তাই নো পাকিং, এবং দিক নির্দেশিকা হিসাবে নিউ মার্কেট চত্বরে ১৬টি স্ট্রিট সাইনবোর্ড পৌর ছাত্রলীগের পক্ষ থেকে দেওয়া হয়েছে'।

স্টিট সাইনবোর্ড উদ্বোধন ও হস্তান্তর আয়োজনে আরো উপস্থিত ছিলেন- দেবিদ্বার পৌরসভা ছাত্রলীগ সভাপতি নাজমুল হাসান, দেবিদ্বার সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি বিল্লাল হোসাইন, দেবিদ্বার সরকারি কলেজ ছাত্রলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক প্রণব চন্দ্র দাস, নুর উদ্দিন, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগ সদস্য রাতুল রহমান আশিক, দেবিদ্বার পৌরসভা ছাত্রলীগ সহ-সভাপতি সাইদুর রহমান, দেবিদ্বার পৌরসভা ছাত্রলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক নিশান মীর, দেবিদ্বার পৌরসভা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক জামিউর রহমান, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগ সদস্য আমির হোসাইন, সজিব সরকার, সোহাগ মীর, আলাউদ্দিন খান, নাইমুর রহমান শাওন, নাছির উদ্দিন, মোজাম্মেল হোসাইন সাইনিদ, নাহিদুল ইসলাম সুমন, রবিউল হাসান, জমিরুল ইসলাম জাবেদ।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :