বিএসএমএমইউর কোভিড আইসিইউ এখন নন-কোভিডদের জন্য উন্মুক্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২১, ২১:১৮

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেবিন ব্লকের কোভিড-১৯ আক্রান্ত রোগীদের আইসিইউ সাধারণ রোগীদের (নন-কোভিড রোগী) জন্য উন্মুক্ত করা হয়েছে। রবিবার বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ এ সিদ্ধান্ত জানান।

করোনা ভাইরাসের সংক্রমণ অনেকটা কমে আসায় কেবিন ব্লকের করোনা ইউনিটের আইসিইউ সাধারণ রোগীর কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নিয়েছেন বিএসএমএমইউর উপাচার্য।

রবিবার সকালে বিএসএমএমইউর উপচার্য কেবিন ব্লকের আইসিইউ পরিদর্শন করেন। এ সময় তিনি সাধারণ রোগীদের জন্য আইসিইউটি চালু করেন। ইতোমধ্যে সেখানে নন কোভিড রোগীদের ভর্তি শুরু হয়েছে। তবে করোনা রোগীদের জন্যও আইসিইউ সুযোগ-সুবিধা সম্বলিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কোভিড ফিল্ড হাসপাতাল চালু রয়েছে।

গত বছরের ৪ জুলাই কেবিন ব্লকে করোনা ইউনিট চালুর দিন থেকে কেবিন ব্লকের আইসিইউ ইউনিটটি করোনা রোগীদের চিকিৎসাসেবার জন্য ব্যবহৃত হয়ে আসছিল।

নন-কোভিড রোগীদের জন্য কেবিন ব্লকের আইসিইউ উদ্বোধনকালে বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ, মেডিকেল টেকনোলজি অনুষদের ডিন দেবব্রত বনিক, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান, হাসপাতাল শাখার পরিচালক ব্রিগেডিয়ার ডা. নজরুল ইসলাম খান, এ্যানেসথেসিয়া, এ্যানালজেসিয়া এন্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান দেবাশিস বনিক, অধ্যাপক ডা. একে কামরুল হুদা, সহকারী প্রক্টর মো. ফারুক হোসেন, সহকারী পরিচালক ডা. পবিত্র কুমার দেবনাথ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৮ নভেম্বর/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :