লিড দুশো ছাড়ানোর পর ফিরলেন লিটন

প্রকাশ | ২৯ নভেম্বর ২০২১, ১৩:৩৪ | আপডেট: ২৯ নভেম্বর ২০২১, ১৩:৪৪

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

দ্বিতীয় ইনিংসে যাচ্ছেতাই শুরু করেছিল বাংলাদেশি ব্যাটাররা। প্রথম ইনিংসের ৪৫ রানে ৪ উইকেট হারানোর পর কাল টপ অর্ডার ফিরেছিল ২৫ রানেই। আজ আশা দেখানো মুশফিকুর রহিম ফিরেছেন শুরুর ওভারেই। কিন্তু প্রথম ইনিংসে শতক হাঁকানো লিটনের অনবদ্য ফিফটি আর অভিষিক্ত ইয়াসিরের দুর্দান্ত ৩৬ রানের ক্যামিওর পর বড় লক্ষ্যের দিকে এগোচ্ছে বাংলাদেশ। 

চট্টগ্রামে জহুর আহমেদ স্টেডিয়ামে লাঞ্চ পার করা টাইগাররা ইতোমধ্যে লিড দুইশ পার করেছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান। আগের ইনিংসের ৪৪ রান লিড থাকায় বর্তমান লিড ছাড়াল ২০১ রানে। 

প্রথম ইনিংসে ক্যারিয়ারের প্রথম শতক করা লিটন দাশ এদিন হাঁকিয়েছেন ফিফফি। ৮৯ বলে ৫৯ রান করে দলকে সামনে থেকে টেনে ফিরেছেন শাহিনের শিকার হয়ে। দুর্দান্ত ইনিংসে তিনি হাঁকিয়েছেন ৬টি চারের মার। 

এর আগে, সাগরিকায় চতুর্থ দিনটা দুর্দান্ত এক চারে শুরু করেছিলেন মুশফিকুর রহিম। কিন্তু অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে বেশি সময় থাকতে দেননি পাকিস্তানি পেসার হাসান আলী। গতকাল ১২ রানে অপরাজিত থাকার পর এদিন মুশফিক বোল্ড হয়ে ফেরার আগে যোগ করেন মাত্র ৪ রান।

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের বিকালে ব্যাটিং ব্যর্থতায় ২৫ রানেই শুরুর ৪ উইকেট হারায় বাংলাদেশ। পরে অভিষিক্ত ইয়াসির আলীকে নিয়ে বিপদ কাটিয়ে দিন পার করেন মুশফিকুর রহিম। কিন্তু চতুর্থ দিনের শুরুতেই খেই হারালেন মুশফিক। হাসান আলির স্টাম্পের বাইরের বল ছেড়ে দেন মুশফিক। কিন্তু দুর্দান্ত টার্ন করে অফ স্টাম্পে আঘাত হানে বল। ৩৩ বলে ১৬ রান করে ফেরেন মুশফিক।

মুশফিক ফিরলে ইয়াসিরকে নিয়ে ৪৭ রানের জুটি গড়েন লিটন। পরে শাহিন আফ্রিদির বল মাথায় লাগায় রিটায়ার হার্ট হন ইয়াসির আলী। তার কনকাশন সাব হয়ে মাঠে নেমেছিলেন নুরুল হাসান। কিন্তু সুযোগ পেয়েও ঠিকঠাক কাজে লাগাতে পারেননি এই উইকেটকিপার ব্যাটসম্যান। সাজিদের বলে উড়িয়ে মারতে গিয়ে লং অনে ক্যাচ দিয়ে ফিরলেন নুরুল। আউট হবার আগে তার ব্যাট থেকে এসেছে ৩৩ বলে ১৫ রান। পরে অবশ্য বেশি সময় থাকতে পারেননি লিটন দাশও। 
 
(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এইচএন)