মঙ্গলবার বিআরটিএর সামনে অবস্থান নেবে শিক্ষার্থীরা

প্রকাশ | ২৯ নভেম্বর ২০২১, ১৫:২৮ | আপডেট: ২৯ নভেম্বর ২০২১, ১৬:৩৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বাসে হাফ ভাড়া কার্যকরের প্রজ্ঞাপন জারি না করা হলে আগামীকাল মঙ্গলবার সকাল থেকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএ ভবনের সামনে অবস্থান ধর্মঘটের হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। পরে নয় দফা তুলে ধরে বিআরটিএ ভবন ঘেরাওয়ের কথা জানান তারা।

একজন শিক্ষার্থী হ্যান্ডমাইকে বলেন, ‘আগামীকাল (মঙ্গলবার) আমরা শিক্ষার্থীদের নিয়ে বিআরটিএ ভবনে অবস্থান ধর্মঘট পালন করব। যদি তারা অফিস টাইমের ভেতরে প্রজ্ঞাপন জারি না করে, তবে সেখানে আমাদের পরবর্তী কার্যক্রম সম্পর্কে সকলকে জানিয়ে দেব।’

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, তারা বাসে হাফ ভাড়ার বিষয়ে সরকারের পক্ষ থেকে কোনো আশ্বাস পাননি। আর শুধু আশ্বাস দিলেও হবে না, কার্যকর করতে হবে। তারা জানান, শুধু বিআরটিসি বাসে হাফ ভাড়ার জন্য তাদের এই দাবি নয়, সব বাসে হাফ ভাড়া নিতে হবে।

আজ বিভিন্ন নিয়োগ পরীক্ষা থাকায় কোনো রাস্তা অবরোধ করেননি জানিয়ে তারা বলেন, শুধু জমায়েত হয়েছি। আমাদের আন্দোলন প্রশ্নবিদ্ধ করার জন্য কিছু মহল তাদের স্বার্থে রাস্তায় নেমে যায়। তবে বিআরটিএর সঙ্গে দাবি নিয়ে ধানমন্ডি ২৭ এ আমরাই কথা বলেছি। ‌

গত বুধবার রাজধানীর গুলিস্তানে সিটি করপোরেশনের গাড়ির ধাক্কায় নটরডেম কলেজ শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর পর থেকে টানা আন্দোলন করছেন শিক্ষার্থীরা। তাদের বিভিন্ন দাবির মধ্যে বেশি গুরুত্ব পাচ্ছে সব বাসে হাফ পাস কার্যকর করা।

 (ঢাকাটাইমস/২৯নভেম্বর/কেআর/জেবি)