চসিক মেয়রের সঙ্গে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২১, ১৮:০৬

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সঙ্গে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মো. তানভীর সোমবার দুপুরে টাইগারপাসস্থ অস্থায়ী নগর ভবনে তার দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সাক্ষাৎকালে পুলিশ কমিশনার মেয়রকে জানান, নগরীর কুসুমবাগ আবাসিক এলাকা সংলগ্ন পাহাড়টি দস্যুদের খপ্পরে পড়ে ভারসাম্য হারাতে বসেছে, যা আগামী বর্ষা মৌসুমে আবাসিক এলাকার জন্য ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইনে স্বাধীনতা জাদুঘর স্থাপনের কথা জানিয়ে কমিশনার বলেন, এতে বৃটিশবিরোধী আন্দোলনে অস্ত্রাগার লুন্ঠন, ব্যারাকে হামলা ও স্বাধীনতা সংগ্রামে চট্টগ্রামের মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণ এবং স্মৃতিবিজড়িত ইতিহাস সংরক্ষণে মেয়রের সহযোগিতা প্রয়োজন। জবাবে মেয়র বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইনে স্বাধীনতার জাদুঘর স্থাপন একটি যুগান্তকারী উদ্যোগ। বর্তমান প্রজন্ম এই জাদুঘর থেকে চট্টগ্রামের ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে এবং তাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত হবে।

চসিক কর্তৃক নগরীর ফুটপাত ও নালা নর্দমার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করার পর তার ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য সিএমপি কমিশনারের সহযোগিতা কামনা করেন মেয়র। এছাড়া পাহাড় সুরক্ষায় বর্ষা মৌসুমের আগে প্রচেষ্টা চালাবেন বলে তিনি আশ্বাস দেন।

এ সময় প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, সিএমপির উপ-পুলিশ কমিশনার বিজয় বসাক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, স্টাফ অফিসার আসিফ মাহমুদ গালিব হোসেন উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :