রোনালদোদের নতুন কোচ রাগনিক

প্রকাশ | ২৯ নভেম্বর ২০২১, ১৯:১৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেরা ষোলো নিশ্চিত করলেও স্প্যানিশ লা-লিগার খেলায় সুবিধা করতে পারছে না ম্যানচেস্টার ইউনাইটেড। টানা ব্যর্থতার জন্য ওলে গানার সুলশারকে কোচের দায়িত্ব ছাড়তে হয়। এবার নতুন কোচ হিসেবে রাফ রাগনিককে পেল ক্রিশ্চিয়ানো রোনালদোরা।

ইংলিশ জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব পেলেও এখন কাজ শুরু করতে পারছেন না এই জার্মান কোচ। ভিসা জটিলতার কারণে নিজের দায়িত্ব বুঝে নিতে কিছুটা দেরি হবে রাগনিকের। ততদিন অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবেন মাইকেল কেরিক। আর রাগনিক দায়িত্ব গ্রহণ করলে তার পরামর্শক হিসেবে কাজ করবেন কেরিক।

নতুন দায়িত্ব নিয়ে রাগনিক বলেছন, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব পেয়ে আমি আনন্দিত। ক্লাবের জন্য এটিকে সফল মৌসুম করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব। স্কোয়াডে অভিজ্ঞতা ও তারুণ্যের দারুণ মিশেল রয়েছে। আগামী ছয় তাদের আরও এগিয়ে নিতে কাজ করবো।’

উল্লেখ্য, শালকে এবং লাইপজিকসহ বুন্দেসলিগার মোট পাঁচটি ক্লাবের কোচের দায়িত্ব পালন করার অভিজ্ঞতা রয়েছে রাহনিকের। ২০০৪-০৫ সালে শালকেকে বুন্দেস লিগার রানার্স আপও করেছিলেন তিনি। আর ২০১২ সালে আরবি লাইপজিগ ও রেড বুল সালজবুর্গের ডিরেক্টর অব ফুটবলের দায়িত্ব নেন। সর্বশেষ ২০২১ সালের জুলাই থেকে রাশিয়ার ক্লাব লুকুমোটিভ মস্কোর দায়িত্বে ছিলেন রাগনিক।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এমএম)