সাবেক কারা তত্ত্বাবধায়কের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশ | ২৯ নভেম্বর ২০২১, ২১:২৮

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সাবেক তত্ত্বাবধায়ক মো. সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুই কোটি ৩৩ লাখ ৩৩ হাজার ২৩৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও দাখিল করা সম্পদ বিবরণীতে ৪০ লাখ ২৭ হাজার ২৩৩ টাকার সম্পদ গোপন করার অভিযোগে মামলাটি করা হয়।

সোমবার দুপুরে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি করেছেন দুদকের উপ-পরিচালক মো. আবু সাঈদ। বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন।

জেলা কার্যালয়-১ এর উপ-পরিচালক জানান, দুর্নীতি দমন কমিশন আইনে এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলাটি করা হয়েছে। মামলা তদন্তকালে অন্য কারও সংশ্লিষ্টতা পাওয়া গেলে তা আমলে নেওয়া হবে।

এর আগে, ২০১৮ সালের ২৫ অক্টোবর ৪৪ লাখ ৪৩ হাজার নগদ টাকা, আড়াই কোটি টাকার ব্যাংক এফডিআর, এক কোটি ৩০ লাখ টাকার বিভিন্ন ব্যাংক চেক এবং ১২ বোতল ফেনসিডিলসহ সোহেল রানাকে গ্রেপ্তার করা হয়। এ বিষয়ে ভৈরব রেলওয়ে থানায় পুলিশ বাদি হয়ে মাদক ও মানি লন্ডারিং আইনে দুটি মামলা করেন।

এরপর মানি লন্ডারিং আইনে হওয়া ওই মামলার তদন্ত শুরু করে দুর্নীতি দমন কমিশন-দুদক। এছাড়া এ ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকেও একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

দুদকের তদন্তকালে সোহেল রানা, তার স্ত্রী ও শ্যালকের নামে চট্টগ্রাম, ময়মনসিংহ ও যশোরে ২৬টি ব্যাংক অ্যাকাউন্টে ১৫ কোটি টাকা লেনদেনেরও তথ্য পায়।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/কেএম)