বেড়ায় পৌর নির্বাচনে চার মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২১, ২২:১৮

পাবনার বেড়া পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়র আব্দুল বাতেনসহ চার মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। রবিবার ইভিএম পদ্ধতিতে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

পাবনা জেলার সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. মাহবুবুর রহমান এ খবরের সত্যতা নিশ্চিত করে জানান, বেড়া পৌরসভার মোট ১৮ কেন্দ্রের মোট ভোটার ৪২ হাজার ৯১০ জন। সেখানে মেয়র পদের ৫ প্রার্থী মিলে পেয়েছেন ৩০ হাজার ৬৪ ভোট।

ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আসিফ শামস রঞ্জন পেয়েছেন ২১ হাজার ৮৮৩ ভোট। বেড়া উপজেলার আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি বর্তমান মেয়র আব্দুল বাতেন নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৬৬০ ভোট। আওয়ামী লীগের বহিষ্কৃত সদস্য এএইচএম ফজলুর রহমান মাসুদ রেল ইঞ্জিন প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৪৭৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী কেএম আব্দুল্লাহ জগ প্রতীকে পেয়েছেন ৮১৭ ভোট এবং শামসুল হক টুকুর ভাতিজি এসএম সাদিয়া আলম মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ২২৫ ভোট। শতকরা ৭০ ভাগের উপর ভোট পড়েছে।

পাবনা জেলার সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. মাহবুবুর রহমান আরও জানান, প্রদত্ত ভোটের শতকরা আট শতাংশ ভোট অর্থাৎ ৩ হাজার ৭৫৪ ভোট না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে। সে ক্ষেত্রে বর্তমান মেয়র আব্দুল বাতেন, এএইচএম ফজলুর রহমান মাসুদ, কেএম আব্দুল্লাহ এবং এসএম সাদিয়া আলমের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

আওয়ামীলীগ প্রার্থী আসিফ শামস রঞ্জন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপির বড় ছেলে। আর জামানত হারানো নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল বাতেন টুকুর ছোট ভাই ও বর্তমান মেয়র এবং অপর জামানত হারানো এসএম সাদিয়া আলম শামসুল হক টুকুর বড় ভাইয়ের মেয়ে।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :