জাল টাকাসহ চারজন আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২১, ২২:৩৬

দেশের বিভিন্ন জায়গা থেকে জাল টাকার নোট সংগ্রহ করত একটি চক্র। পরে তা বিভিন্ন সুবিধাজনক সময় চক্রটির মূলহোতা তার সহযোগীদের মাধ্যমে ওই জালনোটগুলো রাজধানী ঢাকাসহ আশপাশের বিভিন্ন এলাকার অসাধু ব্যবসায়ীদের কাছে বিক্রি করত। এর মাধ্যমে তারা প্রচুর টাকা আয় করত। এভাবে চক্রটির মূলহোতা কখনো ছগির আবার কখনো শাহিন পরিচয় দিয়ে তার সহযোগীদের মাধ্যমে দীর্ঘদিন ধরে ওই জাল নোট বেচাকেনার কাজ করে আসছিল।

রাজধানীর মিরপুর-১০ এলাকা থেকে বিপুলসংখ্যক জাল নোটসহ চারজনকে আটক করেছে র‌্যাব-৪। এ সময়ে তাদের কাছ থেকে ২৮ লাখ ৫৩ হাজার মূল্য মানের জাল নোট ও নগদ ৭০ হাজার ৮৯০ টাকা উদ্ধার করা হয়।

আটকরা হলেন- মো. আল আমিন হোসেন, মো. বাদশা, মো. বাদশা মিয়া এবং মো. আরিফ হোসেন।

সোমবার সন্ধ্যায় র‌্যাব-৪ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব-৪ এর একটি দল রবিবার রাত সাড়ে আটটার দিকে মিরপুর-১০ এলাকায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ২৮ লাখ ৫৩ হাজার টাকার মূল্য মানের জাল নোট ও নগদ ৭০ হাজার ৮৯০ টাকাসহ মো. আল আমিন হোসেন, মো. বাদশা, মো. বাদশা মিয়া এবং মো. আরিফ হোসেন নামে চারজন জাল টাকার কারবারিকে আটক করা হয়।

র ব জানায়, আটকরা জিজ্ঞাসাবাদে তারা তাদের নাম ঠিকানাসহ পলাতক মো. ছগির হোসেন ওরফে শাহিনের নাম-ঠিকানা বলেছে। তারা ওই জাল নোট কেনা-বেচার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। মূলত এই চক্রটির মূলহোতা পলাতক ছগির হোসেন ওরফে শাহিন। তিনি তার অপর সহযোগী আটকদের মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় থেকে অবৈধ উপায়ে বিপুল পরিমাণে জাল নোট সংগ্রহ করতেন। আর চক্রটির মূলহোতা শাহিন ওই জাল নোটগুলো তার হেফাজতে রেখে দিতেন। পরবর্তীতে বিভিন্ন সুবিধাজনক সময় চক্রটির মূলহোতা তার সহযোগীদের জালনোটগুলো রাজধানী ঢাকাসহ আশপাশের বিভিন্ন এলাকার অসাধু ব্যবসায়ীদের নিকট বিক্রি করে প্রচুর টাকা আয় করতেন। এভাবে চক্রটির মূলহোতা কখনো ছগির আবার কখনো শাহিন পরিচয় বহন করে তার সহযোগীদের মাধ্যমে দীর্ঘদিন ধরে জাল নোট বেচাকেনার কাজ করে আসছে।

(ঢাকাটাইমস/২৯ নভেম্বর/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :