মাদারীপুরে ভোট পরবর্তী সহিংসতায় গুলিবিদ্ধসহ আহত ২৫

প্রকাশ | ৩০ নভেম্বর ২০২১, ০৯:১১ | আপডেট: ৩০ নভেম্বর ২০২১, ০৯:১৪

মাদারীপুর প্র‌তি‌নি‌ধি, ঢাকাটাইমস

মাদারীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতার দুটি ঘটনায় তিনজন গুলিবিদ্ধসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুলিবিদ্ধ তিনজনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার সন্ধ্যা থে‌কে রাত ৯টা পর্যন্ত সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের তালতলা গ্রামে এই ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন দত্ত কেন্দ্রয়া গ্রা‌মের বাবুল মজুমদার, কুদ্দুস ও কায়সার।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মাদারীপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে শাহ মো. রায়হান এবং সাগর মিয়া চেয়ারম্যান পদে নির্বাচন করেন। এতে শাহ মো. রায়হান বিজয়ী ও সাগর মিয়া পরাজিত হন। এর জেরে সন্ধ্যায় পরাজিত প্রার্থী সাগর মিয়ার লোকজন বিজয়ী চেয়ারম্যান শাহ মো. রায়হানের সমর্থকদের বাড়িতে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ করে। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হলে তিনজন গুলিবিদ্ধসহ ২০ জন আহত হন। এদের মধ্যে গুলিবিদ্ধ বাবুল মজুমদার, কুদ্দুস ও কায়সারকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে সোমবার বিকালে মস্তফাপুর ইউনিয়নের চাপাতলী গ্রামের করিম বাজার এলাকায় পরাজিত মহিলা মেম্বার প্রার্থী সুফিয়ার লোকজন বিজয়ী হাসিয়া বেগমের সমর্থক আনোয়ার মাতুব্বরের বাড়িতে অতর্কিত হামলা চালায়। এ‌তে হামলাকারীরা তার বসতঘর ভাঙচুর করে আলমিরা থেকে নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে যায় বলে অভিযোগ করেন আনোয়ার মাতুব্বর। এ সময় আনোয়ার মাতুব্বরের স্ত্রীসহ পাঁচজন আহত হয়েছেন।

এ ব্যাপা‌রে মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল ঢাকা টাইমসকে বলেন, ‌'নির্বাচন পরবর্তী স‌হিংসতার বিষয় আমরা ক‌ঠোর অবস্থান নি‌য়ে‌ছি। কোথাও সংঘ‌র্ষের খবর পে‌লে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। কোনোভা‌বেই সংর্ঘ‌ষ হ‌লে কাউ‌কে ছাড় দেওয়া হ‌বে না।'

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/জেবি)