পদত্যাগ করলেন টুইটার প্রধান জ্যাক ডরসি

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২১, ০৯:১৯

পদত্যাগ করলেন মাইক্রো ব্লগিং সাইট টুইটারের সিইও জ্যাক ডরসি। কোম্পানির নতুন দায়িত্বে এলেন পরাগ আগরওয়াল। এই খবর নিজেই টুইট করেছেন ডরসি।

২০১৫ সালে টুইটারের সিইও হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ডরসি। সেই থেকে এই মাইক্রো ব্লগিং সাইটকে সাফল্যের মুখ দেখিয়েছিলেন তিনি। তার পদত্যাগ নিয়ে খবর প্রকাশ করেছে সিএনবিসি।

ডরসির জায়গায় নিয়োগ করা হয়েছে ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়ালকে। সোমবার টুইটারের তরফে জানানো হয়েছে, সিইও পদে না থাকলেও সোশ্যাল মিডিয়া কোম্পানির বোর্ডে থাকবেন ডরসি। ২০২২ সাল পর্যন্ত কাজের মেয়াদ অনুযায়ী বোর্ডে থাকবেন তিনি।

ভারতীয় বংশোদ্ভূত পরাগের কেরিয়ারগ্রাফ বলছে, ২০১১সালে টুইটারে কাজ শুরু করেন তিনি। সেই সময় সোশ্যাল মিডিয়া জায়ান্টের চিফ টেকনোলজি অফিসার হিসাবে নিয়োগ করা হয় তাকে। ২০১৭ সাল পর্যন্ত টানা এই দায়িত্ব সামলান পরাগ।

চিফ টেকনোলজি অফিসার হিসাবে দায়িত্ব পালনের সময় তাকে মাইক্রো ব্লগিং প্লাটফর্মের টেকনিক্যাল স্ট্র্যাটেজি, মেশিন লার্নিং, আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সের সম্পর্কে খুঁটিনাটি জানতে হয়।

প্রযুক্তিগত দায়িত্ব সামলানোর পাশাপাশি তাকে গ্রাহক ও আয়-ব্যয় ও সায়েন্স টিমের সঙ্গেও কাজ করতে হয়। যা পরাগকে সমৃদ্ধ করে।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :