আইপিএল থেকে নিষিদ্ধ হতে পারেন রাহুল-রশিদ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২১, ১০:৫৫

খেলোয়াড় ছিনতাইয়ের অভিযোগে আগামী এক বছরের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আিইপিএল) থেকে নিষিদ্ধ হতে পারেন পাঞ্জাব কিংসের অধিনায়ক লোকেশ রাহুল এবং সানরাইজার্স হায়দরাবাদের লেগ স্পিনার রশিদ খান। আইপিএলের নতুন ফ্রাঞ্চাইজি লখনৌর বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট বোর্ডের(বিসিসিআই) কাছে এই অভিযোগ আনার কারণে এই দুই ক্রিকেটারের নিষিদ্ধ হওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

এ অভিযোগের প্রেক্ষিতে দল দুটিকে ঘটনার ব্যাপারে তদন্তের আশ্বাস দিয়েছে বিসিসিআই। ভারতীয় গণমাধ্যম ইনসাইড স্পোর্টসকে বিসিসিআইয়ের এক মুখপাত্র জানিয়েছেন, যদি রশিদ-রাহুল দোষী সাব্যস্ত হলে, তারা আইপিএলের এক মৌসুম নিষিদ্ধ হবেন। কারণ নিলামের আগে কোনো নতুন দলের সঙ্গে কোনো খেলোয়াড় যোগাযোগ করতে পারবেন না।

শোনা যাচ্ছে, লখনৌর সঙ্গে মৌসুম প্রতি ২০ কোটি ভারতীয় রূপিতে চুক্তিবদ্ধ হয়েছেন রাহুল। অন্যদিকে হায়দরাবাদের আফগান লেগ স্পিনার রশিদ খানও নাকি নতুন এই ফ্রাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন।

উল্লেখ্য, ২০১৩ থেকে আইপিএল খেলছেন লোকেশ রাহুল। তবে ২০১৮ মৌসুম থেকে পাঞ্জাব কিংসের জার্সিতে প্রতিনিধিত্ব করছেন তিনি। নিজের আইপিএল ক্যারিয়ারে মোট ৩২৭৩ রানের ২৫৪৮ রানই পাঞ্জাবের হয়ে করেছেন রাহুল। এদিকে ২০১৭ সালে সানরাইজার্স হায়দরাবাদেই আইপিএলে অভিষেক ঘটে রশিদ খানের।

(ঢাকাটাইমস,৩০নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :