মিছিল নিয়ে নয়াপল্টনে আসছেন বিএনপির নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১৪:২৫ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২১, ১৩:৩৩

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ডাকা সমাবেশে যোগ দিতে মিছিল নিয়ে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে আসছেন বিএনপির নেতাকর্মীরা। সমাবেশ শুরুর কয়েক ঘণ্টা আগে থেকেই নেতাকর্মীরা নয়াপল্টনে ভিড় করতে থাকেন।

দুপুর ১টা থেকে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হলেও সকাল ১০টা থেকেই নয়াপল্টনে আসতে থাকেন নেতাকর্মীরা। বেলা ১১টা থেকে বিএনপি কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

কার্যালয়ের সামনে একটি অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। সেখান থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন। নেতাকর্মীরা নয়াপল্টনে রাস্তার দুই পাশে অবস্থান নিয়েছেন।

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সমাবেশকে কেন্দ্র করে আশপাশের রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে।

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা করানোর সুযোগ দেওয়ার দাবিতে চলতি মাসের মাঝামাঝি সময় থেকেই নানা কর্মসূচি পালন করে আসছে বিএনপি। দণ্ড স্থগিত করে ২০২০ সালে বিএনপি নেত্রীকে কারাগারের বাইরে আসার সুযোগ করে দেওয়া হয় দণ্ডবিধির ৪০১ ধারা প্রয়োগ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া সে আদেশে শর্ত হিসেবে দেশের বাইরে না যাওয়ার কথা বলা ছিল।

তবে গত এপ্রিলে করোনা নিয়ে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হলে পরিবারের পক্ষ থেকে একদফা এবং সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে আরেক দফা আবেদন করা হয়।

বিদেশে চিকিৎসার সুযোগ করে দেওয়ার দাবিতে গত ২০ নভেম্বর নয়াপল্টনে অনশন শেষে আট দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। সেখানে অবশ্য মঙ্গলবারের এই সমাবেশের কথা ছিল না। পরে এই কর্মসূচি ঠিক হয় এবং পুলিশের অনুমতিও পায় দলটি।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :