বোয়ালমারীর বিভিন্ন ইউনিয়নে আ.লীগের ১৬ বিদ্রোহী প্রার্থী

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১৬:৩০ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২১, ১৬:১২

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি, জামায়াতের নির্বাচন না করার কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রেক্ষিতে বোয়ালমারী উপজেলার একাধিক ইউনিয়নে বিএনপির প্রার্থীরা দলীয় প্রতীক না নিয়ে নির্বাচন করছেন। অন্যদিকে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নৌকা প্রতীকের বিপরীতে আওয়ামী লীগের বিভিন্ন কমিটির একাধিক পদ-পদবীধারী এবং সমর্থকরা বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিটি ইউনিয়নে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে একমাত্র সাতৈর ইউনিয়নেই আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া মো. মজিবর রহমানের বিপরীতে কোনো বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি।

উপজেলার সদর ইউনিয়নে নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ. ওহাব মোল্যা তারার বিপরীতে এলেম শেখ ও মো. আব্দুল হক শেখ বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এলেম শেখ উপজেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক। আর আব্দুল হক বোয়ালমারী ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক।

চতুল ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার মো. আবুল বাশারের বিপরীতে উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. রফিকুল ইসলাম বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ঘোষপুর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক মো. ফারুক হোসেনের বিপরীতে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মো. চান মিয়া এবং জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো. ইমরান হোসেন নবাব বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দাদপুর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সাজ্জাদুর রহমান হাইয়ের বিপরীতে উপজেলা আওয়ামী লীগের সদস্য শামীম মোল্যা, ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. মোশারফ হোসেন ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হারুন-অর-রশীদ বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পরমেশ্বরদী ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. সোলাইমান মোল্যার বিপরীতে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মান্নান মাতুব্বর বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

শেখর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া কামাল আহমেদের বিপরীতে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গুনবহা ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া উপজেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক কামরুল ইসলামের বিপরীতে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আমিনুল ইসলাম বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রূপাপাত ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি মহব্বত আলীর বিপরীতে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেমায়েত হোসেন ও ইউপি যুবলীগের সহ-সভাপতি মো. রবিউল শেখ বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং ময়না ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া জেলা মৎস্যজীবীলীগের সদস্য পলাশ বিশ্বাসের বিপরীতে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির মো. সেলিম, উপজেলা আওয়ামী লীগের সদস্য কামরুজ্জামান ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. সাইফুজ্জামান জিন্নাহ বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দলের বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসনে বলেন, স্থানীয় নির্বাচনে বিদ্রোহীদের সঙ্গে আলাপ আলোচনা করে তাদের দলীয় প্রার্থীর পক্ষে কাজ করানোর জন্য উপজেলা আওয়ামী লীগকে নির্দেশনা দেওয়া হয়েছে।

মাসুদ বলেন, কেউ দলীয় প্রতীকের বাইরে গিয়ে নির্বাচন করলে তাকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে বহিষ্কার করা হবে।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :