প্রিমিয়ার ব্যাংকের ২০০ কোটি টাকার বন্ড অনুমোদন

প্রকাশ | ৩০ নভেম্বর ২০২১, ১৭:৪৩

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তালিকাভুক্ত প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের ২০০ কোটি টাকার বন্ড অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার বিএসইসি’র কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে।

প্রিমিয়ার ব্যাংকের বন্ডটি ২০০ কোটি টাকার আনসিকিউরড, কন্টিজেন্ট-কনভার্টেবল, ফুল্লি পেইড, নন-কমোলেটিভ, ব্যাসেল ৩ কমপ্লায়েন্ট ও পারপাচুয়াল বন্ড।

বন্ডটির ১৮০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ও বাকি ২০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৫ হাজার টাকা। বন্ডটির কুপন রেট হবে ৬ থেকে ১০ শতাংশ।

আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট, স্বায়ত্তশাসিত করপোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারী ও সাধারণ বিনিয়োগকারীদের অনুকূলে বন্ডটি ইস্যু করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত টায়ার-১ মূলধন ভিত্তি শক্তিশালী করা হবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে এমটিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং অ্যারেঞ্জার, ইস্যু ম্যানেজার ও আন্ডার রাইটার হিসেবে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড কাজ করছে।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এসকেএস)