ডিআরইউর নেতৃত্বে মিঠু-হাসিব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ২০:০৬ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২১, ১৮:৪৫

ঢাকায় কর্মরত পেশাদার সাংবাদিকদের বৃহৎ সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ৪৪৯ ভোট পেয়ে নতুন সভাপতি হয়েছেন নজরুল ইসলাম মিঠু। ৫০০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নূরুল ইসলাম হাসিব। আগামী এক বছর তাদের নেতৃত্বে পরিচালিত হবে ডিআরইউ।

নতুন নির্বাহী কমিটি নির্বাচনের জন্য মঙ্গলবার সকাল আটটা থেকে শুরু হয় ভোট। চলে বিকাল পাঁচটা পর্যন্ত। সেগুনবাগিচায় ডিআরইউ চত্বরে উৎসবমুখর পরিবেশে সুষ্ঠুভাবে ভোট প্রয়োগ করেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ডিআরইউর সদস্যরা।

এবারের নির্বাচনে মোট ২১টি পদের মধ্যে ১৯টিতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪১ জন প্রার্থী। বাকি দুটির মধ্যে তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক এবং আপ্যায়ন সম্পাদক পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

ডিআরইউ নির্বাচনে শীর্ষ দুই পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১০ জন প্রার্থী। এর মধ্যে সভাপতি পদে পাঁচজন এবং সাধারণ সম্পাদক পদে পাঁচজন ভোটে অংশ নেন।

কোন পদে কত ভোট পেলেন প্রার্থীরা

সভাপতি পদে নজরুল ইসলাম মিঠু (৪৪৯) নির্বাচিত হয়েছেন। অন্য প্রার্থীদের মধ্যে রিয়াজ চৌধুরী ৩১৪, সাখাওয়াত হোসেন বাদশা ২৫৩, কবির আহমেদ খান ২৩৬ ও শুক্কুর আলী শুভ ১৯৯ ভোট পেয়েছেন।

সহ-সভাপতি পদে ওসমান গনি বাবুল ৩৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্য প্রার্থীদের মধ্যে রাশেদুল হক ৩৫৮, আতিকুর রহমান ৩০০, আবুল বাশার নুরু ২৯৪ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে নূরুল ইসলাম হাসিব ৫০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্য প্রার্থীদের মধ্যে মশিউর রহমান খান ৩৩৬, তোফাজ্জল হোসেন ২৩১, মঈন উদ্দিন খান ২২৭, জামিউল আহসান সিপু ১৪৮ ভোট পেয়েছেন।

যুগ্ম সম্পাদক পদে ৮৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহনাজ শারমিন। এই পদের অন্য প্রার্থী মইনুল আহসান পেয়েছেন ৫৮৯ ভোট।

অর্থ সম্পাদক পদে এস এম এ কালাম নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৬৭৮। এই পদে অন্য প্রার্থী শাহ আলম নূর পেয়েছেন ৫৪১ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে আব্দুল্লাহ কাফি ৮৩৭ ভোট পেয়ে নির্বাচিত হন। অপর প্রার্থী সাইফুল ইসলাম ৫৫৬ ভোট পেয়েছেন।

দপ্তর সম্পাদক পদে রফিক রাফি নির্বাচিত হয়েছেন ৭১৫ ভোট পেয়ে। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাওসার আজম পেয়েছেন ৬০৫ ভোট।

নারী সম্পাদক পদে তাপসী রাবেয়া আঁখি ৮৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদে অন্য প্রার্থী জান্নাতুল ফেরদৌস পান্না ৪৯৫ ভোট পেয়েছেন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন নির্বাচিত হয়েছেন ৭২৩ ভোট পেয়ে। এই পদের অন্য প্রার্থী এম উমর ফারুক পেয়েছেন ৫২৩ ভোট ।

ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা বিজয় হয়েছেন ৭২৩ ভোট নিয়ে। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কবির হোসেন পেয়েছেন ৬২২ ভোট।

সাংস্কৃতিক সম্পাদক পদে নাদিয়া শারমীন ৯৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদের অন্য প্রার্থী সায়ীদ আব্দুল মালেক ৪৩০ ভোট পেয়েছেন।

কল্যাণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবলু নির্বাচিত হয়েছেন ৭৮০ ভোট পেয়ে। এই পদের অন্য প্রার্থী জাহাঙ্গীর কিরণ ৫০১ ভোট পেয়েছেন।

কার্যনির্বাহী কমিটির সদস্যপদে নির্বাচিত হয়েছেন হাসান জাবেদ (৮২১), মাহমুদুল হাসান (৭৩৯), সোলায়মান সালমান (৭৩৯), সুশান্ত সাহা (৭০১), মো. আল আমিন (৬৮৬), এস কে রেজা পারভেজ (৬৬৫), সলিম উল্লাহ মেসবাহ (৬৪৪) ও তানভীর আহমেদ (৬৪৪)।

সদস্যপদে নির্বাচন করে জয়ী হতে পারেননি মহসীন বেপারী (৬০১)।

তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে কামাল মোশাররফ ও আপ্যায়ন সম্পাদক পদে আখতার হোসেন ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সাংবাদিকদের বৃহৎ এই সংগঠনের ভোট পরিচালনার জন্য গঠিত নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে ছিলেন দি ফিনান্সিয়াল হেরাল্ড সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ।

পাঁচ সদস্যের নির্বাচন কমিশনে ছিলেন ডিইউজের সাবেক সভাপতি শাহজাহান মিয়া, টিভি টুডের এডিটর-ইন-চিফ মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের এবং বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :