ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতার মামলায় আসামি ৭০০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২১, ১৯:২০

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় নির্বাচনী সহিংসতায় প্রাণহানির ঘটনায় অজ্ঞাতনামা ৭০০ গ্রামবাসীকে আসামি করে মামলা করা হয়েছে।

হরিপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবু হামিদ মণ্ডল বাদী হয়ে এই মামলা করেন। মামলায় কাউকে এজাহারনামীয় আসামি করা হয়নি। এ তথ্য নিশ্চিত করেছেন পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম।

গত রবিবার তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে দিনব্যাপী সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলেও জেলার পীরগঞ্জ উপজেলার ৩ নম্বর খনগাঁও ইউনিয়নের ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থীর ফলাফল ঘোষণা করতে টালবাহানা করে প্রিজাইডিং অফিসার। এ সময় গ্রামবাসী ফলাফল ঘোষণার দাবিতে বাইরে অপেক্ষা করতে থাকে। এতে শত শত জনতা বাইরে বিক্ষোভ প্রদর্শন করে।

একপর্যায়ে বিক্ষুদ্ধ জনতা নির্বাচনী কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা অতিরিক্ত পুলিশ ও বিজিবিসহ হাজির হলে উত্তেজিত জনতা উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি গাড়ি ভাঙচুর করে। এসময় বিজিবি বিক্ষুদ্ধ জনতাকে ছত্রভঙ্গ করতে এলোপাথারী গুলি ছুঁড়লে ঘটনাস্থলে মারা যায় হোসেন আলী ওরফে শাহাবুল ও মুজাহারুল নামে দুজন। পরে হাসপাতালে নেওয়ার পর মারা যায় আদিত্য নামে আরেকজন কলেজছাত্র।

ঘটনাস্থলে নিহতদের লাশ স্বজনরা নিজ নিজ বাড়িতে নিয়ে গেলে গভীর রাতে পুলিশ তা উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। সোমবার নিজ বাড়িতে আদিত্যর লাশ নিয়ে স্বজনরা বিলাপ করতে থাকে। পরে ওই লাশও উদ্ধার করে নিয়ে যায় পুলিশ। মঙ্গলবার এ রিপোর্ট লেখা পর্যন্ত আদিত্যর লাশ ফিরে পায়নি তার স্বজনরা।

পুলিশ জানায়, রবিবার রাত ৮টার দিকে ভোটের ফলাফল গণনার সময় বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী নুরুজ্জামান ও তার সমর্থকরা প্রিজাইডিং অফিসারসহ প্রশাসনের কর্মকর্তাদের ঘিরে ফেলেন। এ সময় পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে এলে তার গাড়ি ভাঙচুর করেন তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে দায়িত্বরত বিজিবি সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও আত্মরক্ষার্থে বিজিবি গুলি ছোঁড়ে।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন বলেন, রবিবার ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে নির্বাচনী কর্মকর্তা ও পুলিশসহ অন্যদের উপর হামলার ঘটনায় মামলা হয়েছে। সরকারি কাজে বাধা দেয়া, ভাঙচুর, নির্বাচনী কর্মকর্তাদের উপর হামলা ও ক্ষতি অভিযোগে ৭০০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :