গাজীপুরে হামজা টেক্সটাইলসের নতুন ইউনিট শুরু

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২১, ১৭:৫৯

গাজীপুরে যাত্রা শুরু করলো বাংলাদেশের শীর্ষস্থানীয় ডিবিএল গ্রপের অঙ্গপ্রতিষ্ঠান হামজা টেক্সটাইলস লিমিটেডের নতুন ইউনিট। গাজীপুরের মাইমুন কমপ্লেক্সে অবস্থিত ফ্যাক্টরিতে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে নতুন সম্প্রসারিত ইউনিটের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন, ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ, ব্যবস্থাপনা পরিচালক এম.এ জব্বার, ভাইস চেয়ারম্যান এম. এ. রহিম এবং ডিবিএল গ্রুপের বিভিন্ন ইউনিটের উর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে জাহিদ আহসান রাসেল বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। কোভিড-১৯-এর মতো বৈশ্বিক মহামারীতে বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাচ্ছে যেখানে, সেখানে ডিবিএল গ্রূপ নতুন নতুন প্রতিষ্ঠান গড়ে তুলছে। এটি আমাদের অর্থিনীতির জন্য একটি ইতিবাচক দিক। এই সময়পযোগী উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।

ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার বলেন, আমাদের এই নতুন ইউনিট ক্রেতাদের ক্রমবর্ধমান ও পরিবর্তিত চাহিদা পূরণে হামজা টেক্সটাইলসকে ফেব্রিকসহ আরো নতুন প্রযুক্তির বিকাশ নিয়ে কাজ করার সুযোগ দেবে। এছাড়াও হামজা টেক্সটাইলস এর উৎপাদন ভিত্তি সম্প্রসারণ করবে ও উৎপাদন খরচ কমাতে অগ্রসর প্রযুক্তির কার্যকারিতা তুলে ধরবে।

ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি)-এর ৪৪.৩ মিলিয়ন মার্কিন ডলার বা ৩৭৬ কোটি টাকা বিনিয়োগে সম্পদ–সাশ্রয়ী প্রযুক্তিসহ এই নতুন ইউনিটটি চালু হলো যেখানে এক হাজারের বেশি মানুষের কর্মসংস্থান হবে বলে আশা করা । আইএফসির বিনিয়োগে হামজা টেক্সটাইলসের মোট উৎপাদন ক্ষমতা হবে দৈনিক ১৭০ টন।–বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :