ভারত ‘বি’ দলকেও হারাল টাইগার যুবারা

প্রকাশ | ০১ ডিসেম্বর ২০২১, ১৮:১৬

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

তিন দলের যুব ওয়ানডে সিরিজে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে ১১৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের যুবারা। এর আগে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকেও হারিয়েছিল টাইগার যুবারা। 

কলকাতার ইডেন গার্ডেন্সে শুরুতে ব্যাটিং করে প্রান্তিক নওরোজ নাবিলের শতক এবং মেহরাব হোসেন অর্ধ শতকে ৩০৫ রানের বড় সংংগ্রহ পায় বাংলাদেশ। সেই লক্ষ্য তাড়া করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৯২ রান করতে পারে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল। এতে সিরিজে টানা দ্বিতীয় জয় পায় টাইগার যুবারা।

জয়ের জন্য ৩০৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল। ইনিংসের নবম ওভারে ভারতের উদ্বোধনী জুটি ভাঙেন আশিকুর জামান। সাজঘরে ফেরেন ১২ রান করা বিমল খুমার। বড় ইনিংস খেলতে পারেননি মোহাম্মদ ফাইয়াজ ও গোসাই। তারা দুজনেই ফিরেছেন ব্যক্তিগত ২৭ রান করে। 

ভারতীয় ব্যাটার কুশল থাম্বে মিডল অর্ডারে খানিকটা প্রতিরোধ গড়ে তোলেন। তার ব্যাট থেকে আসে ৪২ রান। এরপর আর সেভাবে কেউ দাঁড়াতে না পারায় মাত্র ১৯২ রানেই গুড়িয়ে যায় ভারত দল। বাংলাদেশের হয়ে আরিফুল ইসলাম চারটি, নাইমুর রহমান নয়ন নিজের ঝুলিতে পুরেছেন দুটি উইকেট। 

এর আগে, সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশের যুবারা। দলীয় ৩০ রানে ওপেনার মাহফিজুল ইসলামকে হারিয়ে বিপাকে পড়ে বর্তমান বিশ্বকাপ জয়ী দল। এরপর লড়াই চালিয়ে যান ইফতেখার আহমেদ ও নাবিল। দ্বিতীয় উইকেট জুটিতে দুজন তোলেন ৯৫ রান।

৭৫ বলে ৫৭ রান ফিরে যান ইফতেখার ফিরে গেলেও প্রান্তিক এক প্রান্ত আগলে রেখে সেঞ্চুরি তুলে নেন। ১০৮ বলের এই ইনিংসে ছিল ১৪টি চারের মার। এরপর দলটির হয়ে হাল ধরেন এস এম মেহরাব । ৪৮ বলে ছয়টি চার ও দুটি ছক্কা হাঁকিয়ে অপরাজিত ৭০ অসাধারণ একটি ইনিংস খেলেন তিনি।

শেষদিকে তার এই ইনিংসের কল্যাণে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩০৫ রান তোলে সফরকারীরা। ভারতের বোলারদের মধ্যে থাম্বে দুটি উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট নেন পিএম সিং রাঠোর, আয়ুশ সিং ঠাকুর ও অনেশ্বর গৌতম।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এইচএন)