সাভারে শিক্ষার্থীকে গাড়িচাপায় সড়ক অবরোধ

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ২১:২০ | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২১, ১৯:০৫

ঢাকার সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে এক স্কুল শিক্ষার্থীকে গাড়িচাপা দিয়ে পালিয়ে যাওয়ার ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ ঘটনায় মহাসড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

বুধবার বেলা ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে সাভার পাকিজা গার্মেন্টসের সামনে ঢাকাগামী লেন প্রায় ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখে তারা।

আহত ওই শিক্ষার্থীর নাম আতিক সে ঢাকা-আরিচা মহাসড়কের বিশমাইল-সংলগ্ন মর্নিং গ্লোরী স্কুলের শিক্ষার্থী বলে জানা গেছে।

জানা যায়, সকালে ঢাকা-আরিচা মহাসড়কের ওই স্থানে রাস্তা পারাপারের সময় আতিক (১৪) নামে ওই শিক্ষার্থীকে চাপা দিয়ে পালিয়ে যায় একটি পিকআপ ভ্যান। এ ঘটনায় ওই শিক্ষার্থী আহত হয়। পরে মুমূর্ষ অবস্থা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

পরে বিষয়টি বিভিন্ন শিক্ষার্থীদের ভেতর জানাজানি হলে নিরাপদ সড়কের দাবিতে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ, সাভার মডেল কলেজসহ ৩টি কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা বলেন, আজ পর্যন্ত সড়কে শিক্ষার্থী বা কেউ মারা যাওয়ার ঘটনায় বিচার হয়নি। আমাদের এক ভাইকে আজ এক গাড়ি চাপা দিয়ে পালিয়ে গেছে। আমাদের কি নিরাপত্তা আছে। সেই গাড়ি চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা আরো জানায়, লাইসেন্সবিহীন চালকরা বেপরোয়া গতিতে গাড়ি চালায়। আমাদের ভাইদের নিয়মিত মেরে ফেলছেন তারা। আমরা ২৪ ঘণ্টা সময় দিয়েছি। ২৪ ঘণ্টার মধ্যে যদি চাপা দেওয়া গাড়ি ও চালককে আটক করতে না পারলে কঠোর আন্দোলনে নামা হবে।

অবরোধ চলাকালীন সময়ে শিক্ষার্থীরা প্রত্যেক গাড়ি ও চালকের ড্রাইভিং লাইসেন্স চেক করছে। এ সময় চালকের লাইসেন্স না থাকায় শিক্ষার্থীরা ১০ থেকে ১২টি গাড়ি আটক করে। পরে ট্রাফিক পুলিশ তাদের জরিমানা করে ছেড়ে দেয়।

এ বিষয়ে সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই এডমিন) আব্দুস সালাম বলেন, শিক্ষার্থীদের অবরোধের কথা শুনে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আশ্বাসের দিয়ে তাদের সড়ক থেকে সরাতে সক্ষম হই। অভিযুক্ত পরিবহনটি চিহ্নিত করার চেষ্টা চলছে। চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। এখন সড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :