এইচএসসি পরীক্ষা উপলক্ষে ডিএমপির নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২১, ২০:১৪

আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষা (এইচএসসি) উপলক্ষ্যে বেশকিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (২ ডিসেম্বর) থেকে এইচএসসি/ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ, এইচএসসি (ভোকেশনাল), এইচএসসি (বি.এম), ডিপ্লোমা ইন কমার্স ও আলিম পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। পরীক্ষা চলাকালীন কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিত করার লক্ষ্যে কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে ডিএমপি।

নিষেধাজ্ঞায় পরীক্ষা কেন্দ্রসমূহের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ব্যতীত জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরুপে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ আদেশ বৃহস্পতিবার থেকে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিনগুলোতে পরীক্ষা চলাকালীন পর্যন্ত বলবৎ থাকবে।

আগামীকাল থেকে সারাদেশে একযোগে ১১টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর পরীক্ষায় অংশগ্রহণ করছে প্রায় ১৪ লাখ শিক্ষার্থী। সকালে ও বিকেলে দুই ধাপে মিলিয়ে ৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে তত্ত্বীয় পরীক্ষা। পরীক্ষা সংক্রান্ত নির্দেশনা বলা আছে, কোভিড-১৯ মহামারির কারণে শিক্ষার্থী, অভিভাবক ও পরীক্ষাসংশ্লিষ্ট সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষা আয়োজন করতে হবে। প্রতিটি বিষয়ে পরীক্ষা হবে সংক্ষিপ্ত সিলেবাসে দেড় ঘন্টা। পরীক্ষার কেন্দ্রে পরীক্ষার্থীর সঙ্গে একজন মাত্র অভিভাবক আসতে পারবেন।

ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এসএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :