নোয়াখালীতে গণপরিবহনে অর্ধেক ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ১১:৫৪ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২১, ১১:৩৫

সারাদেশে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য শর্তহীন অর্ধেক ভাড়ার প্রজ্ঞাপন জারি, সড়কে সকল হত্যাকান্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ, জড়িতদের বিচার দাবি ও নিরাপদ সড়ক বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করাসহ বিভিন্ন দাবিতে নোয়াখালীতে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মাইজদী টাউন হল মোড়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়, কলেজ ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে ও বিক্ষোভ কর্মসূচীতে কলেজ শিক্ষার্থী সুমন চন্দ্র দাসের সঞ্চালনায় বক্তব্য দেন- শিক্ষার্থী আহমদ রিয়াদ, কানিজ ফাতেমা, প্রমা, কামরুল হাসান শাকিল, মুনা, ফারদিন আহমেদ শিপন, মুনতাহা প্রীতি ও দীপন মজুমদারসহ অনেকে।

বক্তারা জানান, গত কয়েক বছরে বিভিন্ন সড়কে বাসচাপায় অনেক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সম্প্রতি অর্ধেক ভাড়া দেওয়ার কথা বলায় এক শিক্ষার্থীকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চাইলে তাকে বাসের হেলপার ধর্ষণের হুমকি দেওয়াসহ শিক্ষার্থীদের সাথে সড়কে ঘটে যাওয়া সকল ঘটনার বিচারের দাবি করেন।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :