নভেম্বরে ৯ হাজার বিও হিসাব বেড়েছে

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ১৩:৩৯ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২১, ১৩:২৫

দেশের পুঁজিবাজারের প্রতি আকৃষ্ট হয়ে গত নভেম্বর মাসে নতুন করে ৯ হাজার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে বিনিয়োগকারীরা।

সেন্ট্রাল ডিপোজিটরি অফ বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, অক্টোবর মাসের শেষ দিন পুঁজিবাজারে বিও হিসাব ছিল ২০ লাখ ১০ হাজার ৫০০টি। আর নভেম্বর মাসের শেষ দিন বিও হিসাব ২০ লাখ ১৯ হাজার ৭৮৩টিতে দাঁড়ায়। অর্থাৎ নভেম্বর মাসে ৯ হাজার ২৮৩টি বিও হিসাব বেড়েছে।

গেল নভেম্বর মাসে পুরুষদের বিও হিসাব ৭ হাজার ২৬টি বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫৪টিতে। অক্টোবর মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৪ লাখ ৯৩ হাজার ৮২৮টিতে।

নারী বিনিয়োগকারীদের বিও হিসাব নভেম্বর মাসে দুই হাজার ১৪৩টি বেড়ে পাঁচ লাখ তিন হাজার ৬৯৬টিতে দাঁড়িয়েছে। অক্টোবর মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল পাঁচ লাখ এক হাজার ৫৫৩টিতে।

অক্টোবর মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৫ হাজার ১১৯টি। কোম্পানি বিও ১১৪টি বেড়ে নভেম্বর মাসের শেষ দিন দাঁড়িয়েছে ১৫ হাজার ২২৩টিতে।

গত নভেম্বর মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৯ হাজার ৮৩৬টি বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে নভেম্বর মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৯ লাখ ১৪ হাজার ৭০৯টিতে। যা অক্টোবর মাসের শেষ দিন ছিল ১৯ লাখ ৪ হাজার ৮৭৩টিতে।

গেল মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৬৬৭টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৮৯ হাজার ৮৪১টিতে। অক্টোবর মাসের শেষ দিন বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৯০ হাজার ৫০৮টিতে।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :