যৌন হেনস্থার ভয়ে চীনে নারীরা টেনিস খেলতে অপারগ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ১৫:১১ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২১, ১৫:০৯

চীন নারী টেনিস খেলোয়াড়দের নিরাপত্তা দিতে ব্যর্থ। এই অভিযোগের প্রেক্ষিতে ওম্যান টেনিস অ্যাসোসিয়েশন (ডাব্লিউটিএ) বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে, আপাতত চীনে কোনো নারীদের টেনিস হবে না। কারণ চীন নারীদের নিরাপত্তা দিতে ব্যর্থ। হংকংয়েও নারীদের টেনিস হবে না বলে তারা জানিয়ে দিয়েছে। খবর এএফপি, রয়টার্স’র।

সম্প্রতি এক কর্মকর্তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন চীনের টেনিস তারকা পেং শুয়াই। তিনি ডাবলসে এক সময় বিশ্বের এক নম্বর ছিলেন। সে বিষয়ে সোশ্যাল নেটওয়ার্কেও লিখেছিলেন পেং। তারপর থেকেই নিখোঁজ তিনি।

গত ২ নভেম্বর পেং দেশের একটি সোশ্যাল নেটওয়ার্ক সাইটে এক কর্মকর্তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। তিনি লিখেছিলেন, 'জানি পাথরের দিকে ডিম ছোঁড়ার মতো ব্যাপার হবে। তবু অভিযোগ করছি। আমার উপর কীভাবে যৌন অত্যাচার চালানোর চেষ্টা হয়েছে, তা সকলের জানা উচিত।'

মিনিট কয়েকের মধ্যে পোস্টটি ডিলিট করে দেয় সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষ। কিন্তু তার আগেই তা ছড়িয়ে পড়ে। এরপরেই নিখোঁজ হয়ে যায় পেং। গত দুই সপ্তাহ ধরে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে কোনো কোনো সূত্রের দাবি, সম্প্রতি তার একটি ফুটেজ দেখা গেছে। ফলে তিনি জীবিত আছেন বলেই মনে করা হচ্ছে।

ইউরোপীয় ইউনিয়নও এ নিয়ে চীনের উপর চাপ বাড়িয়েছে। দ্রুত পেং এর তথ্য জানাতে হবে বলে তারা দাবি করেছে। চীনের প্রশাসন অবশ্য এ বিষয়ে এখনো পর্যন্ত মুখ খোলেনি।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :