পত্নীতলায় আত্মসাতের ১৩ লাখ টাকা উদ্ধার

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২১, ১৮:১৩

নওগাঁর পত্নীতলায় অর্থ আত্মসাতের অভিযোগে ঘাসফুল এনজিও’র হিসাবরক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের পর আত্মসাত করা ১৩ লাখ টাকা উদ্ধার হয়েছে।

বৃহস্পতিবার বিকালে পত্নীতলা থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ।

গ্রেপ্তার ব্যক্তির নাম ইউসুফ কুতবী (২৬)। তিনি কক্সবাজার জেলার কুতুবদিয়া থানার রোসাইপাড়া কৈয়ারবিল গ্রামের বাসিন্দা এবং বেসরকারি সংস্থা ঘাসফুলের পত্নীতলা উপজেলার মধইল শাখার হিসাবরক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

সংবাদ সম্মেলনে ওসি বলেন, চাকরির সুবাদে ইউসুফ নামে ওই যুবক সম্প্রতি চট্রগ্রাম থেকে ঘাসফুলের পত্নীতলা উপজেলার মধইল শাখায় আসেন। এরপর গত ৩০ নভেম্বর সদস্যদের মাঝে ঋণ বিতরণের জন্য টাকা উত্তোলন করতে মধইল বাজারের জনতা ব্যাংকে যান। ব্যাংক থেকে ঘাসফুল এনজিওর একাউন্ট থেকে ১৩ লাখ টাকা উত্তোলন করে কৌশলে আত্মগোপনের চেষ্টা করে। পরে এনজিওর অন্য কর্মকর্তারা থানায় জানালে অভিযান শুরু করে পুলিশ। ঘটনার একদিন পর গত বুধবার ইউসুফকে ভোরে উপজেলার নজিপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কক্সবাজার পাঠানো ঘাসফুল এনজিওর ১৩ লাখ টাকা ঢাকা থেকে উদ্ধার করা হয়।

ওসি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে চট্টগ্রাম থেকে নওগাঁর মধইল শাখায় বদল করায় তার ক্ষোভ থেকে ইউসুফ এমন ঘটনা ঘটিয়েছে বলে স্বীকার করেছেন।মামলায় ইউসুফকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোর্পদ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :