প্রথম ম্যাচেই স্টোকসকে পেতে চায় ইংলিশরা

প্রকাশ | ০২ ডিসেম্বর ২০২১, ১৮:৫৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

মাত্র কদিন পরেই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড-অস্ট্রেলিয়া মধ্যকার রোমাঞ্চকর অ্যাশেজ সিরিজ শুরু হতে যাচ্ছে। আর এই সিরিজের প্রথম টেস্ট থেকেই অলরাউন্ডার বেন স্টোকসকে পাবার ব্যাপারে আশা করছে ইংল্যান্ড এন্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের (ইসিবি) ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস।

গত জুলাই মাসের ২৬ তারিখের পর থেকে প্রতিযোগিতামূলক কোনো ক্রিকেট ম্যাচে খেলা হয়নি স্টোকসের। মানসিক স্বাস্থ্যের কথা ভেবে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতিতে যান তিনি। আর গত অক্টোবরে দ্বিতীয়বারের মত আঙ্গুলে অস্ত্রোপচার করেন স্টোকস।

এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইপিএলসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক সিরিজেও খেলেননি  স্টোকস। তবে অ্যাশেজ দিয়ে আবারও ক্রিকেটে ফিরছেন স্টোকস। স্টোকসকে পেয়ে স্বাভাবিকভাবে খুশির হাওয়া ইংল্যান্ড শিবিরে। তারকা এ অলরাউন্ডারকে নিয়ে অ্যাশেজের লড়াই শুরু করার ব্যাপারে আশাবাদি জাইলস।

তিনি বলেন, ‘আমি আশাবাদী এবং আমি সবসময় আত্মবিশ্বাসী হতে চাই, কিন্তু স্টোকসওকে আমাদের  সাবধানে ব্যবহার করতে হবে, খুব বেশি ক্রিকেট না খেলে দলে আসা বাকি ক্রিকেটারদের যেমন আমরা খুব যতেœর সাথে সামলাই, স্টোকসের ক্ষেত্রেও আলাদা কিছু হবে না। একবার সে ফিট হয়ে গেলে  তাকে আটকানো কঠিন হবে।’

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/এমএম)