ছুটির দিনেও সড়কে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২১, ১২:২৩

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন শুক্রবার ছুটির দিনেও অব্যাহত আছে। এদিন বেলা ১১টার পর রাজধানীর রামপুরা ব্রিজের কাছে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

খিলগাঁও মডেল কলেজসহ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রামপুরা ব্রিজের একটি অংশে অবস্থান নিয়েছেন। তবে যান চলাচল স্বাভাবিক রয়েছে। শিক্ষার্থীরা তাদের ১১ দফা বাস্তবায়নের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

শিক্ষার্থীরা বলছেন, সারাদেশে গণপরিবহনে হাফ ভাড়া কার্যকর এবং নিরাপদ সড়ক তাদের অধিকার। এই অধিকার বাস্তবায়ন হওয়ার আগ পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে। এজন্য ছুটির দিনেও তারা আন্দোলন অব্যাহত রেখেছেন।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রামপুরা ব্রিজের কাছে পর্যাপ্তসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

নিরাপদ সড়কের দাবিতে ২০১৮ সালে নজিরবিহীন আন্দোলন করে শিক্ষার্থীরা। তখন এ ব্যাপারে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিলে আন্দোলন স্থগিত করা হয়। গত ২৪ নভেম্বর রাজধানীর গুলিস্তানে সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় নটরডেম কলেজের এক শিক্ষার্থী মারা যান। এর প্রতিবাদে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

এর রেশ কাটতে না কাটতেই গত সোমবার রাতে রাজধানীর রামপুরায় বাসচাপায় মারা যান এসএসসি ফলপ্রার্থী এক শিক্ষার্থী। এর প্রতিবাদে রাতেই কমপক্ষে নয়টি বাসে আগুন দেওয়া হয়।

মঙ্গলবার সকাল থেকে আন্দোলনে নামেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। দিনভর আন্দোলন শেষে বাড়িতে ফিরে যান তারা। বুধ ও বৃহস্পতিবারও তারা আন্দোলন অব্যাহত রাখেন।

গত বুধবার এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার ক্ষতি পোষাতে শিক্ষার্থীদের আন্দোলন বাদ দিয়ে মনোযোগ দিয়ে পড়াশোনার আহ্বান জানান।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সংক্রমণের রেকর্ডের মধ্যেও কেন লকডাউন চান না পরামর্শক কমিটির সদস্য

হাসানুল হক ইনুকে 'সংখ্যালঘু সুরক্ষা আইন' খসড়া প্রস্তাবনা হস্তান্তর

আগের সব রেকর্ড ভেঙে শনাক্তের হার ৩৩.৩৭, মৃত্যু আরও ২০

বর্তমান সরকারের নেতৃত্বে পুলিশের অর্জন মহাকাব্যিক: আইজিপি

সিইসি প্রতিহিংসা চরিতার্থে নিকৃষ্ট পথ নিয়েছেন: মাহবুব তালুকদার

ডোপ টেস্ট সনদ ছাড়া ড্রাইভিং লাইসেন্স নয়

ব্যাংকের ১৮ কোটি টাকা লুটের চেষ্টা, ডাচ-বাংলার কর্মকর্তাসহ আটক ১০

রোহিঙ্গাদের সহায়তায় ২০ লাখ মার্কিন ডলার দেবে জাপান

বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা

হাড়কাঁপুনে শীতে বিপর্যস্ত উত্তরের জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :