‘সৃষ্টিশীল কাজ মানুষকে মৃত্যুর পরেও বাঁচিয়ে রাখে’

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২১, ২২:৩৯

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, মানুষের জীবনকে বয়সের সীমারেখা দিয়ে পরিমাপ করা যায় না। দীর্ঘজীবন মানুষের বড়ত্বকে প্রকাশ করে না। কিন্তু নিজ কর্মের মাধ্যমে মানুষ বেঁচে থাকে অনন্তকাল। কর্মের দ্বারাই মানুষের মনে স্থায়ীভাবে জায়গা করে নেওয়া যায়। তাই সৃষ্টিশীল কাজ মানুষকে মৃত্যুর পরেও বাঁচিয়ে রাখে।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘শুভজন’ নামে একটি সংগঠনের উদ্যোগে শুভজন পদক প্রদান ২০২০-২১, গুণীজন সম্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার কর্মের মাধ্যমে আজীবন বেঁচে থাকবেন। কারণ, তার জন্ম না হলে বাংলাদেশ হতো না। বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার তার কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশে এসে আওয়ামী লীগকে তিলে তিলে গড়ে তোলেন। তিনি চারবার প্রধানমন্ত্রী হয়ে পৃথিবীর ইতিহাসে এক বিরল নজির স্থাপন করেছেন। তিনি বাংলাদেশকে বিশ্বে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তাই তাদের অনুসরণ করতে হবে। তাদের অনুসরণ করে কাজ করলেই দেশ এগিয়ে যাবে।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর অধ্যাপক ড. আতিউর রহমান, পুলিশের ডিআইজি (এঅ্যান্ডএফ) একেএম শহিদুর রহমান, বাংলাদেশ কম্পিউটার সমিতি এবং শুভজন উপদেষ্টা শাহিদ উল মুনীর প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদী ও কথা সাহিত্যিক সেলিনা হোসেনসহ ১০ জনকে গুণীজন সম্মাননা দেয়া হয়।

(ঢাকাটাইমস/৩ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :