ভারতের সঙ্গে রক্তের সম্পর্ক অক্ষুণ্ণ থাকবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০২১, ০০:৩১ | আপডেট: ০৪ ডিসেম্বর ২০২১, ০১:১৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পৃথিবীর অন‍্যান‍্য দেশের সঙ্গে বাংলাদেশের যে সম্পর্ক; তা থেকে ভারতের সঙ্গে সম্পর্কটা ভিন্ন। ভারতের সঙ্গে রক্ত ও ভ্রাতৃত্বের যে সম্পর্ক তৈরি হয়েছে; তা ভাঙার নয়। 

প্রতিমন্ত্রী শুক্রবার ঢাকায় শাহবাগস্থ সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারে ভারতে শিক্ষালাভকারী বাংলাদেশের শিক্ষার্থী সমিতি (অ‍্যাবসি) আয়োজিত ‘মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’  উপলক্ষে আলোচনাসভা ও সাংস্কৃতিক  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি অধ‍্যাপক ড. ডালেম চন্দ্র বর্মণের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব‍্য রাখেন ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (শিক্ষা) অক্ষয় যোশী, সংগঠনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস এ মামুন ও সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নীপু।

বিশিষ্ট সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা ড.  অজয় দাস গুপ্ত "বঙ্গবন্ধু, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারত বন্ধুত্ব" বিষয়ের ওপর মূলপ্রবন্ধ উপস্থাপন করেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভারতের সাথে সম্পর্কটা অনন‍্য উচ্চতায় গেছে। মাঝখানে যে অবিশ্বাসের রেখা তৈরি হয়েছিল; প্রধানমন্ত্রীর কারণে তা দূর হয়ে গেছে। 

বাংলাদেশের সার্বিক উন্নয়নের ক্ষেত্রে ভারত আমাদের পাশে আছে। ভারতের সঙ্গে যে বন্ধন তার সহায়ক শক্তি হিসেবে আছেন ভারতে শিক্ষালাভকারী বাংলাদেশের শিক্ষার্থী সমিতির সদস‍্যরা। ভারতের সঙ্গে রক্তের সম্পর্কটা অক্ষুণ্ণ থাকবে।

ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/ইএস